চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বাবুজি ধীরে চলনা’ গান মাতানো শাকিলা মারা গেছেন

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে বুধবার রাতে মারা গেছেন ‘সিআইডি’, ‘আর পার’ সিনেমাখ্যাত বলিউড অভিনেত্রী শাকিলা। তার বয়স হয়েছিল ৮২ বছর।

শাকিলা ৫০ আর ৬০ দশকে নিজের মহিমায় তারকা খ্যাতি পেয়েছিলেন। তিনি জনপ্রিয় ‘বাবুজি ধীরে চলনা, প্যায়ার মে জরা সামহালনা… এই গানের মধ্য দিয়ে সবার মাঝে জায়গা করে নিয়েছিলেন।

এছাড়া তরুণ সমাজে শাকিলাকে নিয়ে এক ধরণের উন্মাদনা ছিল। তাই প্রত্যেক ঘরে ঘরে তখন বাজত ‘আর পার’-এ ‘বাবুজি ধীরে চলনা’, ‘চায়না টাউন’-এ ‘বার বার দেখো’, ‘সিআইডি’-র ‘লে কে পহেলা পহেলা প্যায়ার’ বা ‘আঁখো হি আঁখো মে ইশারা হো গয়্যা’ ইত্যাদি গান।

অভিনয়ের পাশাপাশি ওয়াহিদা রহমান, জাবিন জালিলি এবং নন্দার মতো অভিনেত্রীর সঙ্গে তাঁর বন্ধুত্ব নিয়ে রীতিমতো চর্চা হতো বলিউডে।

এক অনাবাসী ভারতীয়কে বিয়ে করে শাকিলা কিছু দিনের জন্য চলে যান ব্রিটেন। ছেড়ে দেন ফিল্ম দুনিয়া। আবার ফেরেন মুম্বাইয়ের মেরিন ড্রাইভে। তাঁর মেয়ে মিনাজ আত্মঘাতী হওয়ার পরে ওই ঠিকানা ছেড়ে চলে যান বান্দ্রা।

পরিবারের দাবি,  বয়সজনিত কারণে কিডনির সমস্যা ছিল শাকিলার। ডায়াবেটিসও ছিল। সম্প্রতি হৃদযন্ত্রেও সমস্যা দেখা দেয়। সব মিলেই অসুস্থ হয়ে পড়েছিলেন। নিজের কাজ নিয়ে খুবই সন্তুষ্ট ছিলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস