চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাজেটে চলচ্চিত্র গুরুত্ব পাওয়ায় খুশি বলিউড

বলিউডের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্ক বেশ ভালো। রাজনীতির সঙ্গে বিনোদন জগতের বন্ধন এর প্রতিফলন এবারের জাতীয় বাজেটেও পড়েছে।

লোকসভা ভোটের আগে শেষ বাজেট মোদি সরকারের। অন্তর্বর্তী বাজেটে ভারতীয় সিনেমা নির্মাতাদের জন্য ‘ওয়ান উইন্ডো’ নীতি ঘোষণা করেছে মোদি সরকার। এই সুবিধা এতদিন পেতেন শুধু বিদেশি চলচ্চিত্র নির্মাতারা।

এমন নীতির ফলে, চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে জটিলতা অনেক কমে যাবে। পাইরেসি আটকাতে ‘অ্যান্টি ক্যামকর্ডিং’ সংস্থানের কথাও বলা হয়েছে। ফলে দারুণ খুশি বলিউড। সোশ্যাল মিডিয়ায় এই তারকাদের অনেকেই আনন্দ প্রকাশ করেছেন নতুন এই নীতিকে সমর্থন জানিয়ে।

গত ডিসেম্বরের মাঝামাঝি সময়ে করণ জোহর, অক্ষয় কুমার, অজয় দেবগণ এবং আরও অনেক তারকা মিলে মুম্বাইতে মোদির সঙ্গে দেখা করেছেন। তাদের আলোচনার মূল বিষয় ছিল সরকারের তরফ থেকে ফিল্ম ইন্ডাস্ট্রির প্রতি বন্ধুসুলভ আচরণ করা হলে ফিল্ম ইন্ডাস্ট্রি আরও এগিয়ে যাবে, সেই প্রসঙ্গে।

তার আগে অক্টোবরে প্রযোজক রিতেশ সিধওয়ানি, পরিচালক রাজকুমার হিরানি, অভিনেতা আমির খান এবং আরও অনেকে দেখা করেছেন মোদির সঙ্গে। আর গত ১০ জানুয়ারি বরুণ ধাওয়ান, রণবীর সিং, রাজকুমার রাও, আলিয়া ভাট, ভূমি পেনডেনকার, আয়ুষ্মান খুরানা, একতা কাপুর, করণ জোহর সহও অনেকে নিউ দিল্লিতে দেখা করেছেন মোদির সঙ্গে। -কিউজেড

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail