চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাজারে আসছে নিরাপদ ‘টুরিং ফোন’

এই বছরের জুলাই মাসে প্রকাশ পাওয়া হ্যাক করা যাবে না, ভাঙ্গা যাবে না এবং পানি নিরোধক এমন একটি ‘টুরিং ফোন’ চলতি বছরের শেষ দিকে  ভারতের বাজারে পাওয়া যাবে।

টুরিং ফোনটি বাজারে পাওয়া যাবে তিনটি ভিন্ন রঙ্গে। তিনটি ভিন্ন রঙ্গের বিউলফ, ফারাউহ এবং কার্ডিনাল সেটগুলোর প্রতিটিই ১৬ জিবি, ৬৪ জিবি এবং ১২৮ জিবি ধারণ ক্ষমতার ভিন্নতা পাওয়া যাবে। মেমোরি ধারণক্ষমতার ভিত্তিতে মোবাইল সেটগুলো পাওয়া যাবে যথাক্রমে ৬১০ মার্কিন ডলার, ৭৪০ মার্কিন ডলার এবং ৮৭০ মার্কিন ডলার মূল্যমানে।

সানফ্রান্সিসকো ভিত্তিক টুরিং রোবোটিক ইন্ডাস্ট্রিজ কর্তৃক নির্মিত ৫.৫ ইঞ্চি স্ক্রিনের সেটটিতে কোন ইউএসবি পোর্ট এবং হেডফোন জ্যাক থাকবে না। স্টিল বা অ্যালুমিনিয়ামের থেকে শক্ত লিকিউডমোরফিয়াম ধাতব দিয়ে তৈরি সেটটি মোবইলের জগতে একটি বড় ধরনের সংযোজন।

টুরিং ফোনটি ৫.৫ ইঞ্চ ফুল-এইচডি (১০৮০*১৯২০ পিক্সেল) ডিসপ্লে, ২.৫ গিগাহার্টজ কুয়াড কোর স্ন্যাপড্রাগন ৮০১ এসওসি, তিন জিবি র্যাধম, ডুয়াল-এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল সম্মুখ ক্যামেরা, ৪ জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৪.০ এলই, এনএফসি, জিপিএস/গ্লোনাস এবং নন-রিমোভাল ৩০০০ এমএএইচ ব্যাটারি। ফিঙ্গারপ্রিন্ট, এক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি, এমবিয়েন্ট লাইন্ট, টেম্পারেচার এবং হিউমিডিটি সেন্সর রয়েছে সেটটিতে।