চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাইরে ভোটের আমেজ, ভেতরে ফাঁকা

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে রোববার সকাল ৮ থেকে টাঙ্গাইলের ১২টি উপজেলায় ভোট গ্রহণ চলছে। তবে ভোটকেন্দ্রের বাইরে কিছুটা ভোটের আমেজ থাকলেও অধিকাংশ কেন্দ্রে ভোটার উপস্থিতি নেই বললেই চলে।

বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন নির্বাচনের দায়িত্বে থাকা সংশ্লিষ্টরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

জেলার ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৫ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে গোপালপুর, ধনবাড়ী ও মধুপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এসব এলাকায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে বিভিন্ন উপজেলায় ৩৭ প্লাটুন বিজিবি, ২০৩ স্ট্রাইকিং ফোর্সে ৪ হাজার পুলিশ সদস্য ও ৫৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়াও প্রতি উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং একটি করে র‌্যাবের টহল টিম দায়িত্ব পালন করছেন বলে নিশ্চিত করেছেন টাঙ্গাইলের জেলা নির্বাচন কর্মকতা এইচ এম কামরুল হাসান।টাঙ্গাইল-ভোটকেন্দ্র-আইরে আমেজ ভেতরে ফাঁকা

১২ উপজেলায় মোট ভোটার ২৭ লাখ ৭৯ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৭৫ হাজার ৯৫৫ জন, নারী ভোটার ১৪ লাখ ৩ হাজার ৭৪২ জন, মোট ভোটকেন্দ্র ১০০৬টি ও ভোট কক্ষ ৬৭০৪টি।