চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাইরে নেইমার, মাঠে পার্টি করছে পিএসজি

ইনজুরির কারণে মাঠের বাইরে দলের সেরা তারকা। ইনজুরিতে থাকলেও বসে নেই নেইমার। দুদিন আগেই নিজের ২৭তম জন্মদিন ঘটা করে পালন করেছেন। ক্রাচ হাতেও মেতেছিলেন পার্টি-মাস্তিতে। নেইমার যেমন মাঠের বাইরে মাস্তি করছেন, তাকে ছাড়াও তেমনি মাঠে মাস্তি করছে পিএসজি। বুধবার রাতে সহজ জয় দিয়ে ফরাসি কাপের শেষ আটে নাম লিখিয়েছে প্যারিস জায়ান্টরা।

বুধবার রাতে ভিলেফ্রান্সির বিপক্ষে অতিরিক্ত সময়ে গড়ানো শেষ ষোলোর ম্যাচটি ৩-০ গোলে জেতে টমাস টুখেলের দল।

পায়ের চোটে আগে থেকেই দলের বাইরে নেইমার। সেই সঙ্গে এডিনসন কাভানি ও কাইলিয়ান এমবাপেসহ নিয়মিত একাদশের কয়েকজনকে বেঞ্চে রেখে খেলতে নামা পিএসজিকে ম্যাচের শুরুতে তেমন ছন্দে ছিল না। তবে ধীরে ধীরে নিজেদের খুঁজে নেয় তারা।

বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে দলটি; কিন্তু প্রথমার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধেও ম্যাচ একইভাবে চলতে থাকলে ৬৪ মিনিটে ডি মারিয়াকে বসিয়ে ফরাসি ফরোয়ার্ড এমবাপেকে নামান কোচ। ৮১ মিনিটে বদলি হিসেবে নামেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানিও। কিন্তু নির্ধারিত সময়ে কেউই পার্থক্য গড়ে দিতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অবশেষে ১০২ মিনিটের সময় পিএসজির গোলের অপেক্ষা শেষ হয়। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন জার্মান মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলার।

১১ মিনিট পর এমবাপের পাস ডি-বক্সে পেয়ে ফরাসি ফরোয়ার্ড মুসা দিয়াবি কাছ থেকে বল জালে পাঠান। ১১৯ মিনিটে গোলেও বড় অবদান রাখেন এমবাপে। ডিফেন্ডারদের পেছনে ফেলে তার দারুণ পাস পেয়েই কাছ থেকে বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করেন কাভানি।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail