চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ-ভারত টেস্ট হবে হায়দরাবাদে

এ বছর না হলেও ভারত সফর নিয়ে অনিশ্চয়তা কেটে গেছে। বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের ভেন্যু ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতের মাটিতে প্রথম টেস্ট ম্যাচটি হায়দরাবাদে খেলবে টাইগাররা। যদিও এখনও টেস্টের তারিখ ঘোষণা করা হয়নি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার মুম্বাইয়ে বিসিসিআইর ট্যুর প্রোগ্রাম ও সূচি কমিটির সভা শেষে ২০১৬-১৭ সালে ভারতের মাটিতে অনুষ্ঠেয় টেস্টগুলোর ভেন্যু জানানো হয়।

বিজ্ঞাপন

২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর একমাত্র ভারতের মাটিতে এখনও টেস্ট খেলেনি বাংলাদেশ। আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী এ বছর আগস্টে ভারত সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের।

কিন্তু জুলাই-আগস্টে ৪ টেস্টের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ যাবে ভারতীয় ক্রিকেট দল। সিরিজটি শেষ হবে ২২ আগস্ট। তাই সেপ্টেম্বরের শুরুতে এক টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ দলের ভারতে যাওয়ার একটা সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল।

কিন্তু বিসিসিআই জানিয়েছে, মৌসুমে সবার প্রথম ভারত সফরে আসবে নিউজিল্যান্ড। তারা তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলবে। এরপর বছরের শেষ দিকে ইংল্যান্ড পাঁচটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি২০ খেলতে আসবে।

২০১৭ সালের ফেব্রুয়ারি-মার্চে ভারত আসবে অস্ট্রেলিয়া। তারা চারটি টেস্ট খেলবে। বিসিসিআই জানিয়েছে, বাংলাদেশের টেস্ট ম্যাচটি হবে হায়দরাবাদে; কিন্তু তারা কোনো তারিখ ঘোষণা করেনি।