চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশের সফর নিয়ে আশাবাদী ছিল পিসিবি

এর আগে একাধিকবার চেষ্টা করেও হয়নি। তবে আরও একবার বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর নিয়ে আশাবাদী ছিল সেদেশের ক্রিকেট বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এমনটাই জানিয়েছেন। বাংলাদেশের সঙ্গে চলতি বছর শ্রীলঙ্কা দলকেও পাকিস্তান সফরে আশা করেছিলেন মানি।

বিজ্ঞাপন

শুক্রবার লাহোরে পিএসএলের (পাকিস্তান সুপার লিগ) পঞ্চম আসর নিয়ে কথা বলেন এহসান মানি। তিনি জানান, পঞ্চম আসরের সব ম্যাচই হবে পাকিস্তানে। সেই সংবাদ সম্মেলনেই মানি আশা প্রকাশ করেন, চলতি বছরই বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলকে আতিথেয়তা দিতে পারতেন তারা। এর বেশি অবশ্য কিছু বলেননি পিসিবি চেয়ার‌ম্যান।

মানি আরও জানিয়েছেন, চলতি বছর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা পাকিস্তান সফর করতে পারেন। তাছাড়া সূচি অনুযায়ী এশিয়া কাপ ঠিক সময়ে পাকিস্তানেই হবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

পিএসএলের পঞ্চম আসরের জন্য আপাতত চারটি ভেন্যুর নাম ঘোষণা করেছে পিসিবি। করাচি, লাহোর, রাওয়ালপিণ্ডি ও মুলতানে ম্যাচগুলো হবে বলে জানানো হয়।

২০০৯’র মার্চে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে নিরাপত্তার কারণে শীর্ষ দলগুলো পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানিয়ে আসছে।

তবে গত বছর থেকে একটু একটু করে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে পাকিস্তানে। এসময় পাকিস্তান ও বিশ্ব একাদশের মধ্যে একটি টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আর আন্তর্জাতিক দল হিসেবে প্রথম পাকিস্তান সফর করে হামলার শিকার সেই শ্রীলঙ্কাই।

চলতি বছরের এপ্রিলে পাকিস্তানে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তাছাড়া পিএসএলের দুটি ফাইনালসহ বেশ কয়েকটি ম্যাচও পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হয়। যেখানে আন্তর্জাতিক অনেক খেলোয়াড় অংশ নেয়।