চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশের বাজারে স্যামসাংয়ের গ্যালাক্সি জে ৮ স্মার্টফোন

স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টফোন গ্যালাক্সি জে ৮।

বিজ্ঞাপন

গ্যালাক্সি জে সিরিজের সর্বশেষ সংযোজন গ্যালাক্সি জে ৮ এর মাধ্যমে স্যামসাং মাঝারি বাজেটের স্মার্টফোনে পাওয়া যাবে ফ্ল্যাগশিপ ডিভাইসের ফিচারসমূহ।  জে ৮ স্মার্টফোনটি কালো, নীল এবং সোনালি, এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে।  স্মার্টফোনটির মূল্য নির্ধারন করা হয়েছে ২৯ হাজার ৫০০ টাকা।

বিজ্ঞাপন

গ্যালাক্সি জে ৮ এ রয়েছে স্যামসাংয়ের সিগ্নেচার বেজেল লেস ইনফিনিটি ডিসপ্লে। এর ৬ ইঞ্চি সুপার অ্যামোলেড এইচডি প্লাস স্ক্রিনের রেশিও ১৮.৫:৯। সংগীত প্রেমীদের জন্য ফোনটিতে ব্যবহৃত হয়েছে ডলবি অ্যাটমোস সাউন্ড এনহ্যান্সমেন্ট প্রযুক্তি। ফলে গান শোনা ও ৬ ইঞ্চি সুপার অ্যামোলেড এইচডি স্ক্রিনে ভিডিও এবং মুভি দেখা যাবে স্বাচ্ছন্দ্যে। থাকছে অ্যাপ পেয়ার ও চ্যাট ওভার ভিডিও এর মাধ্যমে মাল্টি টাস্কিং এর সুবিধাও।

গ্যালাক্সি জে ৮-এ আছে ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরা। রয়েছে অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ এবং লাইভ ফোকাস মোড। রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্ট ক্যমেরায় আরও রয়েছে সেলফি ফোকাস ও এআর স্টিকার মোড। বিশেষ ফিচার হিসেবে গ্যালাক্সি জে ৮ এ রয়েছে সোশ্যাল ক্যামেরা। যার মাধ্যমে ছবির সাইজ কিংবা রেজ্যুলেশন কম্প্রেস করা ব্যতিত ছবি শেয়ার করা সম্ভব। সফটওয়্যার আপডেটের মাধ্যমে ফিচারটি গ্যালাক্সি জে ৮ এ পাওয়া যাবে।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ১.৮ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, ৪জিবি র‌্যাম এবং ৬৪ জিবি মেমোরি যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এছাড়াও ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে ৩৫০০ এমএএইচ ব্যাটারি। গ্যালাক্সি জে ৮-এর সিকিউরিটি ফিচার হিসেবে আছে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি, সিকিউর ফোল্ডার সিস্টেম এবং ফেস রিকগনিশন আনলক ফিচার।