চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফোন ধরা দেখে জানা যায় কার ব্যক্তিত্ব কেমন

হয়তো স্মার্ট ফোনেই ফিচারটি পড়া শুরু করেছেন। চট করে তাকিয়ে দেখুন তো ফোনটা ঠিক কীভাবে ধরে আছেন? দুই হাতে, নাকি একহাতে? এবার মিলিয়ে নিন ফিচারের ছবির সাথে। কারণ সাইকোলজিস্টদের মতে, ফোন ধরার স্টাইল থেকেও জানা যায় কার ব্যক্তিত্ব কেমন!

বিজ্ঞাপন

আপনি যদি একহাতে ফোন ধরে সেই হাতের আঙুল দিয়েই নিউজফিড স্ক্রলিং এবং চ্যাটিং করতে পারেন, তাহলে আপনি অনেক আত্মবিশ্বাসী মানুষ। আপনি সবধরনের ঝুঁকি নিতে প্রস্তুত থাকেন সবসময়। তবে অবশ্যই তা ভেবেচিন্তে। যে ঝুঁকিতে লাভ নেই, সেদিকে পা বাড়ান না আপনি। তবে সম্পর্কের ক্ষেত্রে একদম উল্টা। অনেক সময় নিয়ে মানুষটিকে বুঝে নিতে চান। একারণে আপনাকে অন্তর্মুখী ভাবতে পারেন আপনার প্রিয় মানুষটি।

বিজ্ঞাপন

এক হাতে ফোন ধরে অন্য হাতের বৃদ্ধাঙ্গুলি ব্যবহার করে স্ক্রলিং করেন? এভাবে যারা ফোন ধরেন তারা বেশ জ্ঞানী হয়ে থাকেন। স্মার্ট এবং যুক্তিবাদী স্বভাবের মানুষ আপনি। এক ধাপ আগানোর আগে পরবর্তী সাত ধাপে কী হতে পারে সেটা ভেবে নেন। আপনার সঙ্গে প্রতারণা করা কঠিন। তবে ভালোবাসার ক্ষেত্রে হুট করে সিদ্ধান্ত নিয়ে ফেলেন। বেশ খুঁতখুঁতেও। তাই সম্পর্কের ক্ষতি করে ফেলেন অনেক সময়।

ফোন ধরা এবং ব্যবহারের জন্য যদি দুই হাতই ব্যবহার করার অভ্যাস থাকে তাহলে আপনি গতি-প্রেমী। সব কিছুতেই গতি পছন্দ করেন। ঝটপট কাজ করতে পছন্দ করেন। সিদ্ধান্তও দ্রুত নেন। পরিবেশ বদল হলে খুব দ্রুত নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন। ভালোবাসার ক্ষেত্রে আপনি অধিকাংশ সময় ঝামেলা লাগিয়ে ফেলেন। যে মানুষটিকে ভালোবাসেন তার মন পর্যন্ত পৌঁছাতে পারেন না বেশিরভাগ সময়।

এক হাতে ফোন সাপোর্ট দিয়ে অপর হাতের তর্জনী ব্যবহার করে ফোন ব্যবহার করেন অনেকেই। এভাবে যারা ফোন ব্যবহার করেন তারা খুবই সৃজনশীল হয়ে থাকেন সাধারণত। দারুণ সব আইডিয়া আপনার মাথায় ঘোরে। একা থাকতে ভালোবাসেন। কারণ, একা থাকলে সৃজনশীল চিন্তায় ডুব দিতে পারেন সহজে। ছবি আঁকা কিংবা বই লেখায় সফলতা লাভ করার সম্ভাবনা থাকে এধরনের মানুষের। সম্পর্কের ক্ষেত্রে খুব লাজুক। তাই নতুন সম্পর্কে জড়ানো কঠিন হয়ে যায়। তবে আপনাকে কেউ যদি একবার বুঝতে পারে, তাহলে সে মুগ্ধ না হয়ে পারে না।-ব্রাইট সাইড