চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারী ক্রিকেট দলের কোচ হচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস!

বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান কোচ হচ্ছেন চিত্রনায়ক ফেরদৌস! ভাবছেন সাত-সকালে কী পড়ছেন এসব? কিন্তু আসলেই তাই। তবে সেটি হতে যাচ্ছে সিনেমায়।

নারী ক্রিকেটার জাহানারা-শুকতারাদের জীবন-সংগ্রাম নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন দুই বাংলার দারুণ জনপ্রিয় নায়ক ফেরদৌস। জনপ্রিয়তার শীর্ষে থাকা তার অন্যতম সিনেমা হঠাৎ বৃষ্টির বিশ বছর পূর্তি উপলক্ষ্যে চ্যানেল আই অনলাইনের নিয়মিত আয়োজন ‘কথাবার্তা’য় অতিথি হয়ে এসে এই তথ্য জানিয়ে গেছেন নায়ক ফেরদৌস।

বিজ্ঞাপন

উপস্থাপক আরিফ চৌধুরীর প্রশ্ন ছিলো, এদেশে স্পোর্টস নিয়ে চলচ্চিত্র একেবারেই নেই। ফুটবল নিয়ে একটি মাত্র সিনেমা নির্মিত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ‘জাগো’ এবং সেটিতে আপনি অভিনয় করেছেন। ক্রিকেটার নিয়ে কখনো অভিনয় করার আগ্রহ হয় কিনা।

ফেরদৌস

উত্তরে ফেরদৌস বলেন, আমার খুব ইচ্ছা আছে বাংলাদেশের মেয়েদের ক্রিকেট টিম নিয়ে একটি সিনেমা করার। অবশ্য এর পেছনে কয়েকটা কারণও আছে। প্রথমত আমি ক্রিকেটার চরিত্রে চাইলেই এখন সিনেমা করতে পারবো না, কারণ আমার ওই বয়স আর নেই। আর সেটি করতে গেলে আমার জন্য অনেক বেশি টাফ হয়ে যাবে।

দ্বিতীয়ত, এই মেয়েদের জীবন সংগ্রামের গল্প আমি খুব কাছ থেকে শুনেছি। বিটিভিসহ বেশ কয়েকটি চ্যানেলে আমি অনেকবার তাদের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে দেখা হয়েছে। আমি যে গল্পগুলো শুনেছি তা আমাকে ছুঁয়ে গেছে। ওরা একেকজন ফাইটার। এতো যুদ্ধের পরও তারা বিশ্ব মানচিত্রে বাংলাদেশকে ঠিকই জিতিয়ে নিয়ে এসেছে। তো আমার কাছে মনে হয় ওদের জন্য ডেডিকেশন দিয়ে হলেও একটি সিনেমা আমাদের বানানো উচিত।

বিশেষ করে এই এগারোটা মেয়ের ক্রিকেট জীবন নিয়ে একটা স্টোরি এবং তাদের কোচ হিসেবে যদি আমি কাজ করতে পারি সেটি আমার জন্য হতে পারে দারুণ কিছু। এ ব্যাপারে যে কেউ এগিয়ে আসতে পারেন, আমি সবসময় তৈরি।

প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে থাকা বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের জন্য শুভকামনা জানান চিত্রনায়ক ফেরদৌস।