চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফুলেল শ্রদ্ধায় হলি আর্টিজানে নিহতদের স্মরণ

ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে রক্তাক্ত হামলার দু’ বছর আজ। নিহতদের স্মরণ করে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। সরকারের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিদের দমন করা গেলেও শেষ করে দেয়া যায়নি।

বিজ্ঞাপন

নতুন রূপে গুলশান দুই এর ৭৯ নম্বর সড়কে ৫ নম্বর বাড়িটি। ভবনের গায়ে রঙ লাগানো হয়েছে, লেক লাগোয়া রাস্তার পাশ দিয়ে দেয়া হয়েছে কাঁটাতারের বেড়া।

২০১৬ সালের পহেলা জুলাই রক্তাক্ত ঘটনার পর ভবনে এখনো সুনসান নীরবতা। তবে ঘটনার দু’বছর পূর্তির দিন নিহতদের স্মরণ করতে কয়েক ঘণ্টার জন্য খুলে দেয়া হয় হলি আর্টিজান বেকারির সেই বাড়িটি।

ওই দিন যারা নিহত হয়েছিলেন তাদের একজন নাদিয়া বেনেদিত্তে। ইতালীয় এই নাগরিক একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ছিলেন। নাদিয়াকে স্মরণ করতে এসেছিলেন তার সহকর্মীরা। তাদের একজন এখন দেখভাল করছেন নাদিয়ার ব্যবসা।

বিজ্ঞাপন

নিহত বাবুর্চির সহকারী সন্দেহভাজন জাকিরের মাও এসেছিলেন ছেলেকে স্মরণ করতে। বেলা ১১টার দিকে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। হলি আর্টিজান নিয়ে মামলাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

দেশিয় এবং বৈশ্বিক জঙ্গিবাদ পরিস্থিতি নিয়ে কথা বলেন র‌্যাবের মহাপরিচালক। হলি আর্টিজন বেকারিতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ নিহত হন ২০ জন। পরে সেনাবাহিনীর অভিযানে ৫ জঙ্গি ছাড়াও সন্দেহভাজন এক পাচক নিহত হয়।

এই ঘটনায় পুলিশের একজন সহকারি কমিশনার এবং এক ইন্সপেক্টর জঙ্গিদের হামলায় নিহত হন।

দেখুন নিচের ভিডিও রিপোর্টে: