চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রায় ১০ দিনের এই মহান ছুটিতে যা যা করতে পারেন

সাপ্তাহিক ছুটি আর নির্দিষ্ট ছুটির মারপ্যাঁচে সরকারি চাকরিজীবীরা লম্বা ছুটি পেয়েছেন, প্রাপ্ত ছুটির সঙ্গে কায়দা করে দুইদিন অতিরিক্ত ছুটি নিলে প্রায় ১০ দিনের ছুটি হবে। নয়টা পাঁচটার ঘূর্ণিপাকে আটকে থাকা মানুষগুলো এতো বড় ছুটি কীভাবে কাটাবেন? তা নিয়ে অনেকে হয়তো চিন্তায় পড়ে গেছেন। সেই চিন্তা দূর করতে, ফ্রি পরামর্শ দেওয়ার এই যুগে ছুটি কাটানোর পরামর্শ নিয়ে আমাদের এবারের স্যাটায়ার।

বিজ্ঞাপন

বিদেশিদের সঙ্গে প্রেমের চেষ্টা: প্রেমের টানে বিভিন্ন দেশ থেকে ছুটে আসা নারীদের খবর আমরা দেখি প্রায়ই। এইতো সেদিনও আমেরিকা থেকে এক মেয়ে ফরিদপুর চলে এসেছে। ব্রাজিল, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া থেকে সুন্দরীদের চলে আসার খবর প্রায় শোনা যায়। এই লম্বা ছুটি আপনি ব্যয় করতে পারেন কোনো এক বিদেশি মেয়ের সাথে প্রেমের চেষ্টার পেছনে। কপাল খুললেও খুলে যেতে পারে।

উপন্যাস লিখে ফেলুন: ১০ দিন সময় পেয়ে আগামী বই মেলার জন্য লিখে ফেলতে পারেন কালজয়ী দুঃখের আবেগী বেস্টসেলার উপন্যাস। প্লট হিসেবে বেছে নিতে পারেন নিজের জীবনের প্রেম, ছ্যাঁকার ঘটনা। বইয়ের নাম রাখবেন ‘বেস্ট সেলার’ অথবা ‘পঞ্চম মুদ্রণ’। মেলায় দেখা হলে সবাই জিজ্ঞেস করবে আপনার ‘বেস্ট সেলার’ কেমন চলে? কিংবা আপনার ‘পঞ্চম মুদ্রণের’ খরব কী?

বই পড়ুন: বইমেলা থেকে বই কিনে যারা এখনো পড়ার সময় পাননি তারা এই সুযোগে একে একে শেষ করে ফেলতে পারেন সব সখের লেখকদের জোর করে ধরিয়ে দেয়া বইগুলো।

রিভিউ লিখে আয় করুন: ফেসবুকে খাবারের গ্রুপগুলোতে টাকা দিয়ে আজকাল পজেটিভ রিভিউ লেখাতে হয়। এমনকি নেগেটিভ রিভিউ লিখেও টাকা পাওয়া যায়। বিভিন্ন রেস্টুরেন্টে খেয়ে সেসবের নেগেটিভ রিভিউ লিখে রিভিউ ডিলেট করার শর্তে রেস্টুরেন্ট মালিকদের কাছে টাকা দাবী করে এই দশদিনে ঘরে বসেই আপনি আয় করে নিতে পারেন বড় অংকের টাকা।  এক্ষেত্রে ধরা খেলে চৌদ্দ শিকায় গিয়ে দীর্ঘ ছুটি কাটানোর সুযোগও মিলে যেতে পারে।

বিজ্ঞাপন

ধার দেওয়া টাকার পেছনে ছুটুন: হিসেব করলে দেখা যায় প্রতিটা মানুষ অন্তত দশজনের কাছে টাকা পায়। টাকা নিয়ে আর ফেরত দেয়ার নাম নাই এমন মানুষের অভাব নেই। এই লম্বা ছুটির দিনগুলোতে আপনি সেই টাকা মেরে দেওয়া বন্ধুদের পেছনে ব্যয় করে পাওনা টাকা তুলে নিতে পারেন। টাকা ফেরত পান আর না পান, দৌড়াদৌড়ির ফলে ফিটনেস ফিরে পাবেন।

ডাবমাশ শর্ট ভিডিও বানান: বিভিন্ন অ্যাপের মাধ্যমে ডাবমাশ শর্ট ভিডিও বানানো এখন খুবই জনপ্রিয়। আপনি সেসব ভিডিও বানানোর মাধ্যমের নিজেই হয়ে উঠতে পারবেন হিরো আলম, ডিপজল কিংবা আপনার প্রিয় কোনো নায়ক নায়িকাদের মতো। ইউটিউবের কল্যাণে ডলার কামানোর সুযোগও মিলে যেতে পারে।

ভিডিও দেখে ও ম্যাসেজ ফরোয়ার্ড করে কাটাতে পারেন: ফেসবুক অ্যাকাউন্ট আছে আর দিনে বিশ পঁচিশটা ভিডিও লিংক ইনবক্সে পান না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। এছাড়া বিভিন্ন ম্যাসেজ একুশজনকে ফরোয়ার্ড করার কাকুতি-মিনতি তো আছেই। এতদিন কাজের চাপে এসবে সময় দেওয়ার সময় পান নাই। লম্বা ছুটির সুযোগে বসে বসে ইনবক্সে আসা ভিডিওগুলো দেখতে পারেন। ফরোয়ার্ড করতে বলা ম্যাসেজগুলোও ফরোয়ার্ড করে কাটাতে পারেন।

তবে যেভাবেই আপনার ছুটি উৎযাপন করেন না কেন! বেসরকারি চাকরি এবং বিভিন্নভাবে অবহেলিত নিরীহ ভুক্তভোগী ছুটি না পাওয়া মানুষদের কথা মনে রাখবেন। তাদের জন্য সমবেদনা দেখিয়ে দু ফোঁটা চোখের পানি ফেলতে ভুলবেন না।

ছবি: ইন্টারনেট