চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রথমবার টেলিভিশন নাটকে সাবেক তারকা ফুটবলার গাফফার

প্রথমবারের মত টেলিভিশন নাটকে অভিনয় করলেন ফুটবলার এবং ঢাকার ভারপ্রাপ্ত মেয়র (১৯৯৭) আবদুল গাফফার। স্বচরিত্রেই অভিনয় করেছেন তিনি। ঈদের ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘ফুটবল ফারুক’।

বিজ্ঞাপন

একটি গ্রামের ‘ব্রাজিল’ ও ‘আর্জেন্টিনা’ অনুসারী দুই দলের ফুটবল খেলার প্রধান অতিথি হিসেবে অভিনয় করেন আবদুল গাফফার। ফাইনালে ছগির নামে এক তরুণের খেলা ভালো লাগার কথা জানিয়ে তাকে ঢাকার বড় দলে খেলার সুযোগ এবং জাতীয় দলের রাস্তা দেখাবেন বলে অভিনয়ে জানান সাবেক এই তারকা ফুটবলার।

নাটকে প্রথম অভিনয় প্রসঙ্গে চ্যানেল আই অনলাইনকে আবদুল গাফফার বলেন, আমি প্রথমত আমার বন্ধু জাহিদ হাসানের ডাকে এসেছি অভিনয়ের মত কঠিন বিষয়ে অংশ নিতে। দ্বিতীয়ত আমার কাছে মনে হয়েছে ফুটবলের সেই সোনালী দিন ফিরিয়ে আনতে প্রত্যন্ত বাংলাদেশে ফুটবলকে ছড়িয়ে দিতে এটি একটি বড় সুযোগ হতে পারে।

দয়াল সাহার রচনায় সাজ্জাদ সুমনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করছেন জাহদ হাসান, অপর্ণা ঘোষ, তৌসিফ, নাদিয়া নদী, আনন্দ খালেদ, নিকুল কুমার মন্ডল প্রমুখ।

১৯৮২ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত বাংলাদেশের ফুটবলের অন্যতম জনপ্রিয় মুখ আবদুল গাফফার মালয়েশিয়ার মারদেকা কাপে বাংলাদেশের জাতীয় দলের হয়ে অংশ নিয়েছিলেন। আবাহনী ও মোহামেডানে খেলা গাফফার ১৯৮৭ সালে ফুটবল থেকে অনানুষ্ঠানিকভাবে বিদায় নেন। নব্বই দশকে তৎকালীন ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর হন। পরবর্তীতে মেয়র হানিফের অনুপস্থিতিতে ১৯৯৭ সালে কয়েক দফা ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। ব্যবসা করলেও ফুটবল সংগঠক হিসেবে পুরোমাত্রায় তৎপর রয়েছেন আবদুল গাফফার।