চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘প্রতিটি নির্বাচনের আগেই বিএনপি অপপ্রচার করে একটা রাস্তা তৈরি রাখে’

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, প্রতিটি নির্বাচনের আগেই বিএনপি অপপ্রচার করে একটা রাস্তা তৈরি রাখে, যাতে হারলে অভিযোগটা দেয়া যায়।

বিজ্ঞাপন

সোমবার নির্বাচন কমিশন কার্যালয়ে নির্বাচন কমিশনের সাথে বৈঠক শেষে তিনি জানান, নির্বাচন নিয়ে বিএনপির করা অভিযোগের কোনো সুনির্দিষ্ট প্রমাণ নেই। ভিত্তিহীন এসব অভিযোগ মূলত নির্বাচন ও নির্বাচন কমিশনকে হেয় করার অপচেষ্টা।

এক ঘণ্টার বেশি সময় ধরে চলা ওই বৈঠকে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল এবং উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

এ সময় এইচটি ইমাম দাবি করেন, গাজীপুর সিটি নির্বাচনের পরিবেশ নিয়ে নির্বাচন কমিশন সন্তুষ্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার গাজীপুর সিটি নির্বাচন। এখন চলছে নির্বাচন আয়োজনের সর্বশেষ প্রস্তুতি। এ উপলক্ষে পুরো গাজীপুর সিটিকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় মোতায়েন করা হয়েছে ২৯ প্লাটুন বিজিবি।

কড়া পুলিশ পাহাড়ায় ৫২৫টি কেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। শহরের ৫টি পয়েন্ট থেকে কঠোর নিরাপত্তায় এসব পাঠাচ্ছে নির্বাচন কমিশন।

আইনশৃঙ্খলা রক্ষায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এই নির্বাচন উপলক্ষে আজ থেকে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ প্রায় ১৩ হাজার নিরাপত্তা কর্মী মাঠে থাকবে।

নির্বাচন আচরণবিধি পর্যবেক্ষণ ও নির্বাচন আচরণবিধি লঙ্ঘনকারীকে তাৎক্ষণিক সাজা দিতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪৭ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ২৫৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী। মোট ভোটার ১১ লাখ, ৩৭ হাজার ৭৩৬ জন।