চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পূর্বাঞ্চলে জ্বালানি তেল চোরাই চক্রের ১৮ সদস্য আটক

নারায়নগঞ্জের রুপগঞ্জ থানার পূর্বাঞ্চল থেকে সংঘবদ্ধ জ্বালানি তেল চোরাই চক্রের সঙ্গে জড়িত ১৮ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

বিজ্ঞাপন

বুধবার সকালে পূর্বাঞ্চল উপ শহরে বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটকরা হলেন,  মো. রতন মিয়া, মো. হাতেম মিয়া, মোহাম্মদ, মো. রাজিব খান, মো.সোহেল রানা, মো. সজিব মিয়া, মো. রাকিবুল ইসলাম, মো. মফিজুল ইসলাম শান্ত, মো. সাকিব হোসেন, মো. ফজলুল করিম, মো. আইনুদ্দিন, মো. মুরাদ হোসেন, মো. শাহিন মিয়া, মো. শরিফ মিয়া, মো. ফরহাদ হোসেন, মো. আকাশ মিয়া, মো. বোরহান উদ্দিন।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন যানবাহন হতে চোরাইকৃত ৫ হাজার ৫০০ লিটার ডিজেল, ১১০ লিটার অকটেন, চোরাই তেল বিক্রয়ের নগদ ৭৯ হজার পঞ্চাশ টাকা, জ্বালানি তেল চুরির কাজে ব্যবহৃত ২০টি মোবাইল সেট, ১টি ডিভিআর, ১টি মনিটর ও ১টি সিসি ক্যামেরা জব্দ করা হয়।

বিজ্ঞাপন

র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) মেজর আব্দুল্লাহ আল মেহেদী বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেন।

তিনি বলেন, আটক সকলেই একটি সংঘবদ্ধ জ্বালানি তেল চোরাই চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জের পূর্বাচল উপশহরের মহাসড়কে চলাচলরত বিভিন্ন প্রকারের দূরপাল্লার যানবাহনের থেকে তেল চুরি করত।

চালক-শ্রমিকরা বিশ্রামের জন্য তাদের যানবাহন মূল সড়কের পাশে পার্কিং করে রাখলে এই সুযোগে চক্রের সক্রিয় সদস্যরা পার্কিং যানবাহনগুলো হতে সুকৌশলে প্লাস্টিকের পাইপের সাহায্যে জ্বালানি তেল চুরি করে আসছিল। এর ফলে দূরপাল্লার যানবাহনগুলোর চালক-কর্মচারীরা চরম হয়রানির শিকার হত।

মেজর মেহেদী আরো জানান, আটক সংঘবদ্ধ জ্বালানি তেল চোরাই চক্রের সদস্যরা পূর্বাচলের মূল সড়কের আশপাশের এলাকায় চোরাই জ্বালানি তেল বিক্রয়ের জন্য অবৈধভাবে দোকান দিয়ে জ্বালানি তেল মজুদ করে বিভিন্ন লোকজনের নিকট চড়া দামে বিক্রয় করত।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।