চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পূজামণ্ডপে সাদা পোশাকে মোতায়েন থাকবে র‌্যাব

সব ধরণের হুমকি মাথায় রেখে ও গোয়েন্দা সংস্থাগুলোর তথ্য পর্যালোচনা করে এবার শারদীয় দুর্গা পূজায় সারা দেশের মণ্ডপে পোশাকে ও সাদা পোশাকে র‌্যাব মোতায়েন থাকবে বলে জানিয়েছেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান-বনানী পূজা মণ্ডপের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বিজ্ঞাপন

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘র‌্যাবের প্রাপ্ত তথ্যমতে সারাদেশে ৩০ হাজার ৭৭টি মন্দিরে দুর্গা পূজা উদযাপিত হবে। এ উৎসব যাতে শান্তি ও নির্বিঘ্নে উদযাপিত হয় সে জন্য সাদা পোশাকে র‌্যাব সদস্যরা সারাদেশে নজরদারি রাখবে।’

তিনি বলেন, ‘আজ ষষ্ঠীরর মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু সম্প্রদায়েরর শারদীয় দূর্গাপূজা। আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ইউনিটের পাশাপাশি সারা দেশের পূজা মণ্ডপগুলোতে নিরাপত্তা দেবে র‌্যাব।’

বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতির উজ্জ্বল দৃষ্টান্ত রয়েছে শত বছরের। ২০০৯ সালে প্রধানমন্ত্রী যখন ক্ষমতা গ্রহণ করেন তখন সারাদেশে ২১ হাজারেরও কম পূজামণ্ডপ ছিল। এখন সেটা বাড়তে বাড়তে ৩০ হাজার ৭৭টি পূজামন্ডপ তৈরি হয়েছে। এ থেকে প্রমানিত হয় মানুষের অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি বলেন, বিসর্জনের দিন মুসলমানদের আশুরাও রয়েছে। চ্যালেঞ্জ অনেকগুলো রয়েছে। সেসব বিষয় মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।