চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘প্রতিশ্রুতি না রাখায়’ পোড়ানো হলো পদ্মাবতীর পোস্টার

পোস্টার মুক্তির মাত্র কয়েকদিন পর আবারও বিক্ষোভের মুখে পড়েছে সঞ্জয় লীলা বনসালির ‘পদ্মাবতী’। শনিবার রাজস্থানের জয়পুরের রাজমন্দিরের সামনে পোড়ানো হল পদ্মাবতীর পোস্টার।

বিজ্ঞাপন

এই প্রসঙ্গে নারায়ণ সিং দিবরালা আরও জানান,‍ ‍‌ছবির ইতিহাস বিকৃত করা হয়নি কিংবা রাজপুত বা হিন্দু ভাবাবেগে আঘাত করা হয়নি এটা নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা ছবিটি মুক্তি পেতে দেবন না।

করণি সেনার জয়পুর জেলার সভাপতি নারায়ণ সিং দিবরালার দাবি করেছেন, ছবি মুক্তির আগেই নাকি সেটি তাদেরকে দেখানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন সঞ্জয় লীলা বনসালি। কিন্তু এই প্রতিশ্রুতি রাখেননি তিনি। এমনকি তাদেরকে পোস্টারও দেখানো হয়নি। তাই তারা ঘোষনা দিয়েছেন, ছবি মুক্তির আগে তাদেরকে দেখানো না হলে রাজস্থানের সিনেমা হলে পদ্মাবতী ছবি মুক্তি পেতে দেওয়া হবে না।

এর আগে পদ্মাবতীর শুটিং চলাকালীনই করনি সেনারা দাবি করেন ছবিতে রানি পদ্মিনী ও আলাউদ্দিন খিলজির ‌যে প্রেম দেখানোর কথা বলা হচ্ছে তা ইতিহাসে নেই এবং তা রাজপুত বা হিন্দু ভাবাবেগে আঘাত করছে। রাজস্থানে পদ্মাবতীর সেটে তারা ভাঙচুর চালায় এবং আগুনও ধরিয়ে দেয়। এমনকি সঞ্জয় লীলা বনসালিকে চড়ও মারে তারা। বিষয়টি নিয়ে বলিউডে সেই সময় তীব্র সমালোচনা হয়েছিল।

সঞ্জয় লীলা বনসালি পরিচালিত পদ্মাবতী ছবিতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকন, রণবীর সিং এবং শহীদ কাপুর। ছবিটি ১ ডিসেম্বর মুক্তি পাবে।