চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পুকুরে ডুবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের টিচার্স ক্লাবের পুকুরে গোসল করতে নেমে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

মৃত শিক্ষার্থীর নাম জামিলুর রহমান (জিসান)।  তিনি বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের (৪৩ তম আবর্তন) ও শহীদ সালাম-বরকত হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন । তার গ্রামের বাড়ি চট্টগ্রামের আনোয়ারাতে।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বৃষ্টির সময় জিসান তার চার-পাঁচ জন বন্ধুর সঙ্গে টিচার্স  ক্লাবের পুকুরে গোসল করতে নামে। সে সময় আরও ২৫-৩০ জন শিক্ষার্থী ওই পুকুরে গোসল করছিল। ঘন্টাখানেক সাঁতার কাটার পর সাড়ে চারটার দিকে হঠাৎ করে সে পুকুরের মাঝখানের পানিতে তলিয়ে যায়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সহপাঠী  ও কর্মচারীরা মিলে খোঁজাখুজির পর সাড়ে পাঁচটার দিকে জিসানের নিথর দেহ উদ্ধার করে।

বিজ্ঞাপন

এসময় ঘটনাস্থলে থাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক বীরেন্দ্র কুমার বিশ্বাস তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে জিসানকে মৃত বলে ঘোষণা করেন।  

জিসানের সাথে গোসল করতে নামা তার বন্ধু রুম্মন চ্যানেল আই অনলাইনকে জানান, জিসান খুব ভালো সাঁতার জানত। ডুবে যাওয়ার আগের মুহুর্ত পর্যন্ত সে আমাদের সাথে কথা বলেছে।

উদ্ধারকাজের সময় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ফারজানা ইসলাম, প্রক্টর তপন কুমার সাহা সহ অনান্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা জানান, জিসানের লাশ ক্যাম্পাসের মেডিকেল সেন্টারে  নিয়ে আসা হয়েছে। ক্যাম্পাসে জানাযা শেষে তার মৃতদেহ দাফনের উদ্দেশ্যে চট্টগ্রামের তার গ্রামের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হবে।