চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানের বিমান চলাচল স্বাভাবিক হতে পারে শুক্রবার সন্ধ্যায়

ভারত-পাকিস্তানে চলমান উত্তেজনার কারণে দুই দেশের আকাশপথ এবং ফ্লাইট বন্ধ ঘোষণা করা হলেও শুক্রবার সন্ধ্যা থেকে পাকিস্তানে আবারও বিমান চলাচল শুরুর কথা রয়েছে।

বিজ্ঞাপন

পাকিস্তানের বেসামরিক বিমান কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত ১১টায় জঙ্গিদের সাথে জড়িত থাকার অভিযোগে কাশ্মীরের জামাত-ই-ইসলামী নামের একটি দলকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারত। এছাড়া ভারতীয় পাইলটকে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতির পরও সর্বোচ্চ সতর্কতা অব্যাহত রেখেছে ভারত।

এই জরুরি পরিস্থিতিতেও নির্বাচনী প্রচারণাসহ অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ কাজগুলো অব্যাহত রাখার জন্য ভারতের বিরোধী দলগুলো মোদির সমালোচনা করছেন।

বিজ্ঞাপন

ভারত-পাকিস্তানের চলমান পরিস্থিতি নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সাথে কথা বলতে প্রস্তুত বলে জানিয়েছেন।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের উপরে আত্মঘাতী জঙ্গি আক্রমণে প্রাণ হারান ৪০ জন ভারতীয় আধা সেনা। এরপর গত সোমবার দিবাগত রাত সাড়ে ৩টা নাগাদ ভারতের ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে ১০০০ কেজি বোমাবর্ষণ করে।

এর পরিপ্রেক্ষিতে বুধবার স্থানীয় সময় ১০টা ৫ মিনিটে বুদগাম শহরের গারেন্দ কালান গ্রামের একটি উন্মুক্ত মাঠে ভারতীয় আইএএফ জেট বিমান ভূপাতিত করে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। এর আগে পাকিস্তানের এফ-১৬ বিমান ভারতের রাজৈরে ঢুকে বোমা হামলা করার দাবি করে। এই ঘটনার পরে দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।