চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানের বিপর্যয় ব্রেক্সিটের চেয়ে বড়?

পাকিস্তান সম্পর্কে সবাই একটা কথাই বলে, দলটা পরিবর্তনশীল এবং আনপ্রেডিক্টেবল। বিশ্বের যেকোনো দলকে হারানোর ক্ষমতা রাখে তারা, আবার দুর্বল বা অতি দুর্বল দলের কাছেও হারতে পারে।

বিজ্ঞাপন

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের শেষে ট্রেন্টব্রিজে একজন পাকিস্তানি সমর্থকের হাতে লেখা একটি বার্তায় দলের আনপ্রেডিক্টেবল বিষয়টি যেভাবে ফুটে উঠেছে, তা যেন সবকিছুকে ছাড়িয়ে গেছে।

বিজ্ঞাপন

ক্যারিবীয় পেস আক্রমণের সামনে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান। পরে গেইল ঝড়ে মাত্র ১৩.৪ ওভারে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় জেসন হোল্ডারের দল।

এই স্কোর বিশ্বকাপে পাকিস্তানের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ১৯৯২ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে ৭৪ রানে অলআউট হয়েছিল তারা। যদিও ইমরান খানের সেই দল শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছিল। ২০১৫ বিশ্বকাপে এই ওয়েস্ট ইন্ডিজের কাছেই ১৬০ রানে প্যাকেট হয়েছিল পাকিস্তান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান ইনিংস শেষেই এক সমর্থকের হাতে একটি প্ল্যাকার্ড দেখা যায়। তাতে লেখা, এই ব্যাটিং বিপর্যয় ব্রেক্সিটের চেয়েও বড়?

উল্লেখ্য, ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া নিয়ে চরম দুর্যোগে আছে ইংল্যান্ড। বেক্সিটের জের ধরে পদত্যাগ করতে হয়েছিল আগের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে। একই জটে জড়িয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী টেরেসা মে’ও।