চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্পিকার ন্যান্সি পেলোসির বিদেশ সফর স্থগিত করেছেন ট্রাম্প

মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসির বিদেশ সফর স্থগিত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ন্যান্সি পেলোসির ব্রাসেলস, আফগানিস্তান সফর করার কথা ছিলো।

বিজ্ঞাপন

ট্রাম্প তাকে থাকতে বলেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আংশিক অচলাবস্থা শেষ করার কথা বলেছেন। মার্কিন সামরিক বিমানে চেপেই সফরে যাওয়ার কথা ছিলো ন্যান্সি ও তার প্রতিনিধি দলের।  সেই সামরিক বিমানের অনুমতি দিতে অস্বীকৃতি জানান ট্রাম্প।

বিজ্ঞাপন

এর আগে বুধবার ট্রাম্পের স্টেট অব দ্যা ইউনিয়ন বক্তৃতা স্থগিত করেছিলো ন্যান্সি পেলোসি। তিনি ট্রাম্পকে বুঝিয়েছিলেন যে, তারা তাকে যৌথ অধিবেশনে বক্তব্য দিতে আমন্ত্রণ জানাবেন না।

মেক্সিকো সীমান্তে মার্কিন-মেক্সিকো দেয়াল তৈরির জন্য ৫ দশমিক ৭ মিলিয়ন মার্কিন ডলার বরাদ্দ নিয়ে দুই পক্ষের মতবিরোধ সৃষ্টি হয়।  রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই অর্থ বরাদ্দ চান।  কিন্তু ডেমোক্রেটরা তা প্রত্যাখ্যান করে। পেলোসি বলেছেন, তারা ১ দশমিক ৩ বিলিয়নের বেশি অর্থ কিছুতেই অনুমোদন করবেন না।

ট্রাম্পের এই অচলাবস্থা রেকর্ড পরিমাণে ২৭ দিনে গিয়ে পৌঁছেছে।  ডেমোক্রেটিক হাউজ অব রিপ্রেজেন্টেটিভ ন্যান্সি পেলোসি সফরে রওনা হওয়ার ঘণ্টাখানেকেরও কম সময় আগে তা বাতিল করে দেন ট্রাম্প।