চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নৌকায় ভোট চেয়ে ৩৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতাদের বিবৃতি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর, জগন্নাথ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সহ ৩৩টি সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকরা নৌকার পক্ষে ভোট চেয়ে বিবৃতি দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম সাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন আমাদের দেশ ও জাতীয় জীবনে খুবই গুরুত্বপূর্ণ। গত ১০ বছর ধরে শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাসহ দেশের সকল ক্ষেত্রে যে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে তা দেশ-বিদেশের সর্বমহলে বিপুলভাবে প্রশংসিত হয়েছে।

জাতির জনক শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ’৭১ এর মহান মুক্তিযুদ্ধকালে ক্ষুধা-দারিদ্র-অশিক্ষামুক্ত একটি উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন জাতি দেখেছিল। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ সে লক্ষ্য পূরণে ক্রমান্বয়ে দৃঢ়পদে এগিয়ে চলেছে।

শান্তি, সম্পৃতি, উন্নয়ন সমৃদ্ধির ধারা বিনষ্ট হোক তা আমরা কেউ চাই না। অতএব উন্নয়নের ধারা অব্যাহত রাখার স্বার্থে আসন্ন নির্বাচনে শেখ হাসিনার মনোনীত নৌকা প্রার্থীদের পক্ষে গণরায় প্রদান করে তার নেতৃত্বে দেশের উন্নয়নকে এগিয়ে নিতে ম্যানডেট প্রদানের জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সকলের অংশগ্রহণে শান্তিপূর্ণ নির্বাচন হবে উল্লেখ করে বিবৃতিতে আরও বলা হয় নির্বাচনের পর জনপ্রতিনিধিবৃন্দ পারস্পারিক সহযোগিতা ও সহনশীলতার সঙ্গে দেশের জাতীয় ইস্যুগুলোর প্রতি অগ্রাধিকার দিয়ে উন্নয়নের ধারাকে এগিয়ে নেওয়া এবং একটি গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি চর্চার মাধ্যমে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দেওয়ার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা পালন করবেন।