চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নোয়াখালীতে কারখানায় গ্যাস বিস্ফোরণে শ্রমিক নিহত

শিবলু আলাউদ্দীন: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বিসিক শিল্প নগরী এলাকায় গ্লোব ফার্মাসিউটিক্যালসের অঙ্গ প্রতিষ্ঠান গ্লোব ড্রাগসে মিক্সার মেসিনের গ্যাস বিস্ফোরণের পর ছড়িয়ে পড়ার পর নুরুল আমিন নামে এক শ্রমিক নিহত হয়েছে। ছড়িয়ে পড়া গ্যাসে আক্রান্ত হয়ে এই শ্রমিক মারা যান। এ ঘটনায় আহত হয়েছে আরো সাত জন।

বিজ্ঞাপন

গতকাল রাত তিনটায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এ ঘটনায় আহতরা হলেন আবুল খায়ের, নাছির উদ্দিন, প্রদীপ সাহা, আবু জাহের, সুমন চন্দ্র শীল, লুৎফুল কবির ও এনামুল হক। আহতদের উদ্ধার করে নোয়াখালী ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, গ্লোব ড্রাগসের একটি কক্ষে রাতে তরল মিথাইল ক্যামিকেল গরম করার সময় তা বিস্ফোরিত হয়। তাদের ধারনা নির্দিষ্ট সময়ের মধ্যে মিথাইল ক্যামিকেল গরম করার নিয়ম থাকলেও দায়িত্বরত শ্রমিকরা অতিরিক্ত সময় নেয় এবং পরবতর্তীতে তা ঠান্ডা করার সময় বিস্ফোরিত হয়ে পুরো কক্ষে ছড়িয়ে পড়ে। এতে গ্যাসের গন্ধে ও আতঙ্কে আট শ্রমিক জ্ঞান হারিয়ে ফেলে।

খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিস দল সোয়া তিনটার সময় ঘটনাস্থলে পৌঁছে আহতের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করান। পরবর্তীতে হাসপাতালে নুরুল আমিন নামে এক শ্রমিক মারা যান।

বেগমগঞ্জ থানার এসআই মো: আবদুল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।