চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নোলক’ ছবির প্রযোজককে কারণ দর্শানোর নোটিশ

আদালতে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে। পরিচালক সমিতি রাশেদ রাহাকে পূর্ণ সমর্থন দিচ্ছে।

নির্মাণ কাজ অর্ধেক হওয়ার পর থেকে শাকিব খান ও ববির ‘নোলক’ ছবিতে শনির দশা লেগে আছে। পরিচালক রাশেদ রাহা এবং প্রযোজক সাকিব সনেট এই দু’জনের মনোমানিল্য এফডিসির গেট ছাড়িয়ে আদালত পর্যন্ত পৌঁছেছিল। নতুন করে ছবি প্রযোজনা প্রতিষ্ঠান বি-হ্যাপি এন্টারটেনমেন্টের কর্ণধার ও প্রযোজক সাকিব সনেটকে ‘কারণ দশার্নোর নোটিশ’ দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

বিজ্ঞাপন

খবরটি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেছেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেন, ‘আজ (রবিবার) সাকিব সনেটকে শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র বিরোধী কাজের নোটিশ দেওয়া হয়েছে। কারও সদস্যপদ খারিজ করার আগে পরিচালক সমিতি নোটিশ দিয়ে থাকে। ‘কেন তার সদস্যপদ বাতিল হবে না’-এ নিয়ে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।’

৭ দিনের মধ্যে লিখিতভাবে সাকিব সনেট যদি পরিচালক সমিতিতে ব্যাখ্যা না দেন, তবে তার পরিচালক সমিতির অস্থায়ী সদস্যপদ বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে বলে জানিয়েছেন মুশফিকুর রহমান গুলজার। তিনি বলেন, নোলকের সেন্সর হয়ে গেছে। এটা স্থগিত করার জন্য আদালতে মামলার প্রস্তুতি নিচ্ছি। পরিচালক সমিতি রাশেদ রাহাকে পূর্ণ সমর্থন দিচ্ছে।

তিনি আরও বলেন, একজন পরিচালকের নাম চলে যাবে, প্রযোজক নিজেই পরিচালক হিসেবে নাম ব্যবহার করবে এটি কোনোভাবেই হতে পারে না। ছবির প্রকৃত পরিচালক রাশেদ রাহা, আমরা (পরিচালক সমিতি) তার পক্ষে আছি।

নোলকের মহরত অনুষ্ঠানে কেট কাটা হচ্ছে

পরিচালক সমিতির ‘কারণ দর্শানোর নোটিশ’-এর ব্যাপারে কিছুই জানেন না সাকিব সনেট। রবিবার দুপুর ১টার পর চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, আমি কোনো নোটিশ পাইনি। এ ব্যাপারে কিছুই জানি না। যদি কোনো নোটিশ আমার কাছে আসে আমি উত্তর দিতে প্রস্তুত।

নোলকের সেন্সর স্থগিত করতে মামলার বিষয়ে রাশেদ রাহা চ্যানেল আই অনলাইনকে বলেন, আমি পরিচালক সমিতির সদস্য। সমিতি যে সিদ্ধান্ত নেবে সেখানে আমার সমর্থন থাকবে। শুধু আমার চাওয়া এই ছবির নব্বই ভাগ কাজ আমি করেছি, সেই ন্যায্যতা যেন বজায় থাকে।

নোলকের ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেছেন ফেরারি ফরহাদ। ২০১৭ সালের ডিসেম্বরের ১ তারিখ থেকে রামুজি ফিল্ম সিটিতে ছবির শুটিং শুরু হয়। প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, রোযার ঈদে ‘নোলক’ মুক্তি পাবে।