চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারের দাম ১০০ মিলিয়ন কমেছে!

গত কয়েক মৌসুম মাঠে কী করেছেন তার চেয়ে মাঠের বাইরের ঘটনাতেই বেশি খবরের শিরোনাম হয়েছেন নেইমার। সবশেষ জড়িয়েছেন ধর্ষণ অভিযোগ ও বিতর্কে।

বিজ্ঞাপন

ব্রাজিলের প্রীতি ম্যাচে চোটে মাঠ ছাড়ার পর আশঙ্কা সত্যি হয়েছে। সবশেষ ইনজুরির কারণে ঘরের মাঠে কোপা আমেরিকায় কোনোভাবেই আর খেলা হচ্ছে না নেইমারের।

নেইমারের ক্লাব পিএসজি জানিয়েছে, ২৭ বছরের ফরোয়ার্ডের গোড়ালির চোট সেরে উঠতে অন্তত চার সপ্তাহ সময় লাগবে।

ব্রাজিল কোচ টিটে অবশ্য আগেই নেইমারের বদলে উইলিয়ানকে দলে ডেকে নিয়েছেন। বুধবার রাতে কাতারের সঙ্গে প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন নেইমার।

শনিবার ব্রাজিলে উড়ে যান পিএসজির মূল দলের ডা. লরাঁ আউমন্ত ও ক্লাবের মেডিকেল বোর্ডের সদস্য বিশিষ্ট স্পোর্টস মেডিসিন প্রফেসর গেরার্ড সাউলাঁ। দু’জনে নেইমারকে পরীক্ষা করে দেখে জানান, তার ডান পায়ের গোড়ালির ল্যাটারাল লিগামেন্টে চোট রয়েছে।

বিজ্ঞাপন

ইনজুরি, বিতর্ক ও অভিযোগ, নানা ইস্যুতে জড়িয়ে পড়া নেইমারের পেছনের স্পন্সররাও নিজেদের অবস্থান নিয়ে ভেবে দেখার কথা জানাচ্ছে।

নিজেদের বিজ্ঞাপন ক্যাম্পেইন থেকে নেইমারকে এরইমধ্যে ছেঁটে ফেলেছে মাস্টারকার্ড। নাইকি ও রেড বুলসের মতো প্রতিষ্ঠানও দ্রুত বিবৃতি দিয়ে তাদের অবস্থান পরিষ্কার করবে বলে জানাচ্ছে আন্তর্জাতিক মিডিয়া।

২০১৭তে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে কেনে পিএসজি। নানা বিতর্কিত ঘটনায় এখন তারকা এই খেলোয়াড়ের বাজারমূল্য কমে যাওয়ার চিন্তায় ফরাসি লিগ চ্যাম্পিয়ন ক্লাবটি।

ফরাসি দৈনিক লে’কিপে বলছে, পিএসজিতে যোগ দেয়ার পর থেকে এপর্যন্ত মাত্র ৫১.৮ শতাংশ ম্যাচে খেলতে পেরেছেন নেইমার। যেখানে লিওনেল মেসি ৮৭ ও ক্রিস্টিয়ানো রোনালদো এই সময়ে খেলেছেন ৭৭ শতাংশ ম্যাচ।

ফুটবল অবজারভেটরি সংস্থা সিআইএস চলতি বছরের শুরুতেই নেইমারের দর ২১৩ মিলিয়ন ইউরো থেকে কমিয়ে ১২০ থেকে ১৫০ মিলিয়ন ইউরোর মধ্যে রেখেছিল। সেটা এখন আরও কমবে বলেই ধারণা করছে দলবদল বাজারের সঙ্গে সংশ্লিষ্টরা।

সেইসঙ্গে ঘরের মাঠের কোপা আমেরিকায় তার অনুপস্থিতি নেইমারকে এবারের ব্যালন ডি’অর লিস্টের সেরা ৫০ থেকেও ছিটকে দিতে পারে!