চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারকে ছাড়াও ‘চলতে’ পারবে পিএসজি

প্রায় একই সময়ে চোটে পড়েছেন নেইমার ও মার্কো ভেরাত্তি। দলের দুই স্তম্ভের অসময়ের চোটে তাই ভীষণ দুশ্চিন্তায় পিএসজি কোচ থমাস টুখেল। কিন্তু পরিস্থিতি মেনে মানিয়ে নেয়ার চেষ্টা করছেন জার্মান কোচ। দুই খেলোয়াড় বিশেষ করে নেইমারকে ছাড়া চলার সক্ষমতা পিএসজির আছে বলেও দাবি তার।

গত বুধবার স্ট্রসবুর্গের বিপক্ষে লিগ কাপের ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড়ের ট্যাকলে ডান পায়ে চোট পান নেইমার। গত বছরের ফেব্রুয়ারিতে ঠিক এই পায়ের মেটাটারসাল হাড় ভেঙে মৌসুম আর শেষ করতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বৃহস্পতিবার বিবৃতিতে পিএসজি জানায়, নেইমার আঘাত পেয়েছেন ঠিক সেই জায়গাতেই।

চোটজর্জর জায়গায় আবারও আঘাত পাওয়ায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অবস্থা কতটা গুরুতর সেটা এখন পর্যন্ত জানা যায়নি। সপ্তাহ গড়ানোর পর নেইমারের অবস্থা জানা যাবে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন টুখেল।

আগামী ১২ ফেব্রুয়ারি ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে খেলতে পারবেন কিনা নেইমার সে বিষয়েও নিশ্চিত নন পিএসজি কোচ। তবে দলে কাইলিয়ান এমবাপে ও এডিনসন কাভানির মত তারকা ফুটবলাররা থাকায় নেইমার আর ভেরাত্তির অভাব পূরণ করা সম্ভব বলে দাবি তার।

‘আমরা এক সপ্তাহ পর নেইমারের আসল অবস্থা জানতে পারব। চিকিৎসা শুরু হয়েছে। দেখা যাক আমরা কতটুকু করতে পারি।’

‘আমি মন দিয়ে বিশ্বাস করি, আমরা মার্কো ও নেইমারকে ছাড়া অবস্থা মানিয়ে নিতে পারব। এখন সামনে রেয়েসর বিপক্ষে ম্যাচ আছে,সেটা নিয়ে কেবল ভাবতে চাই।’

এমন এক সময় চোটে পড়েছেন নেইমার যখন পিএসজি ছেড়ে তার পুরনো ক্লাব বার্সায় ফেরা গুঞ্জন মাথা চাড়া দিয়ে উঠছে। তার নাম শোনা যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডকে জড়িয়েও। সেই বিষয়টি মাথায় রেখেই কী নেইমারকে ছাড়া মানিয়ে নেয়ার চেষ্টা করছেন পিএসজি কোচ? উত্তর পেতে সময়ের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail