চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নুসরাতের হত্যাকারীদের ফাঁসি চেয়ে ঢাবিতে মানববন্ধন

বিজ্ঞাপন

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ফেনী (ডুসাফ)।

বৃহস্পতিবার দুপুরে (ঢাবি) সন্ত্রাস বিরোধী রাজুভাস্কর্যের পাদদেশে রাফিকে যৌন হয়রানি ও অগ্নি সংযোগের মাধ্যমে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ও খুনিদের ফাঁসির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ ফেনীর শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ডুসাফে’র সাবেক সভাপতি সুলতান মাহমুদ,বর্তমান সভাপতি ও ডাকসুর স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের সাদী, সাধারণ সম্পাদক ফখরুর ইসলাম শামীম, ফেনীর শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ প্রমুখ।

এতে বক্তারা ফেনীকে যেন আর আগুনের নগরীতে পরিণত না করা হয় এবং নুসরাতের হত্যার সাথে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে।

এসময় সাদ বিন কাদের বলেন, যারা অধ্যক্ষকে রক্ষার জন্য রাস্তায় নেমেছে এরা এক একটা একবিংশ শতাব্দীর জানোয়ার। যারা ধর্ষকের পক্ষে রাস্তায় নেমেছে আমরা এই জানোয়ারগুলোর ও বিচার চাই। শুধু নুসরাত নয় এমন ঘটনা যেন আর কারো ক্ষেত্রে পুনরাবৃত্তি না ঘটে সে জন্য আমরা প্রধানমন্ত্রীর সহযোগিতা চাই।

তিনি আরও বলেন,ফেনীকে আগুনের নগরী থেকে বেড়িয়ে আসতে হবে। যদি এমন লোমহর্ষক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হয় তাহলে আমরা আন্দোলনে নামব।

ফয়েজ উল্লাহ বলেন,ফেনীতে এমন ঘটনা বারবারই ঘটছে। এ ঘটনার সাথে সংশ্লিষ্টদের আমি ফাঁসি দাবি করছি এবং সেই অধ্যক্ষের ফাঁসি চাই।

ডুসাফের সাধারণ সম্পাদক শামীম বলেন, ধর্ষকের বিচার ফাঁসি হোক এবং এমন নৃশংসতা করার সাহস যেন আর কেউ না দেখাতে পারে সে জন্য তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মৌন মিছিল নিয়ে ক্যাস্পাস প্রদক্ষিণ করেন। মিছিলটি অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়।