চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিয়োগ পরীক্ষায় স্ত্রীকে নকল দিতে গিয়ে কারাগারে পুলিশের এএসআই

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় স্ত্রী ও স্বজনদের নকল সরবরাহ করায় সদর সার্কেল পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মাহবুবুর রহমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার বেলা ১২টায় পটুয়াখালী রশিদ কিশলয় বিদ্যানিকেতন পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা এ রায় দেন।

অভিযুক্ত এএসআই মাহবুবকে পরে পুলিশের পোশাক খুলে সাদা পোশাকে কেন্দ্র থেকে বের করে নেয়া হয়।

বিজ্ঞাপন

পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নুরুল হাফিজ জানান: পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব না থাকা সত্ত্বেও দণ্ডপ্রাপ্ত ওই পুলিশ সদস্য পোশাক পরিহিত অবস্থায় পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই কেন্দ্রে অবৈধ প্রবেশ করে বহু নির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) পরীক্ষার সংশোধন করা উত্তর সরবরাহ করছিলো।

‘এ সময় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে একাধিকবার নিষেধ করলেও তিনি ম্যাজিস্ট্রেটের কথা অমান্য করেন। এ সময় অন্য পুলিশের উপস্থিতিতে তার কাছ থেকে উত্তর পত্রের সংশোধন করা কাগজ উদ্ধার করা হয়।’

জানা গেছে, এএসআই মাহাবুবের স্ত্রীসহ আরও কয়েকজন স্বজন ওই কেন্দ্রে পরীক্ষা দেয়ায় তাদের সহযোগিতায় প্রভাব খাটিয়ে তিনি ওই অসৎ উপায় অবলম্বন করেন।

দণ্ডপ্রাপ্ত সহকারী উপ পরিদর্শক (এএসআই) মাহবুবুর রহমান পটুয়াখালী সদর সার্কেল অফিসে কর্মরত ছিলেন।