চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচনের জন্য কোনো চাপ বা দাবি নেই: সেতুমন্ত্রী

দেশে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, নির্বাচনের জন্য কোনো মহল থেকে কোনো চাপ বা দাবিও নেই। বর্তমান রীতি অনুযায়ীই পরবর্তী নির্বাচন হবে এবং সে নির্বাচনে বিএনপি আসবে বলেও আশা তার। সেতুখাতে নিজেকে সফল মনে করলেও সড়ক পরিবহনে দুর্ঘটনার মিছিলে ব্যর্থতার কথা স্বীকার করেছেন মন্ত্রী।

বিজ্ঞাপন

যানজটে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ আর ঈদ শেষে রাজধানীতে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় অনেক প্রাণহানির ঘটনা নানান সমালোচনার জন্ম দিয়েছে। এর দায় স্বীকার করে নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নানামুখী উদ্যোগের পরও এখাতে পুরোপুরি সফল হতে পারছেন না তিনি।

বিজ্ঞাপন

বলেন, ঈদের আগের সময়ে দুর্ঘটনা ও দুর্ঘটনায় মৃত্যুর হার অর্ধেক কমে গেছে। কিন্তু এই ঈদের সময়ে যেন সেটা অস্বাভাবিকভাবে বেড়ে যাচ্ছে। ড্রাইভিংটার কথাও অনেকে বলছেন। এসব তো রাতারাতি বদলানো যাবে না। চেষ্টা করছি। গত কয়েকদিনে অনেক মানুষ মারা গেছে। কিন্তু আরিচায় কোনো দুর্ঘটনা ঘটেনি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে সাংবাদিকদের মুখোমুখি এই অনুষ্ঠানে দেশে নির্দিষ্ট সময়ে পরবর্তী নির্বাচনের আশা করে তিনি বলেন, ২০১৫ সালে নির্বাচনের পর দেশে-বিদেশে যে ধরণের পরিবেশ সৃষ্টি হয়েছিল বা সবদলের অংশগ্রহনে পরবর্তী নির্বাচনের যে দাবি উঠেছিল তা আর নেই। একারণে মধ্যবর্তী নির্বাচনেরও কোনো যৌক্তিকতা নেই। 

বলেন, তারা জেনেশুনে নির্বাচন বয়কট করে, রাজনৈতিক কর্মসূচি বলতে সহিংসতা বলে মনে করে এবং নিজেদের অবস্থান দুর্বল করে বসে। দলটির সাহসের এত অভাব যে নিষেধাজ্ঞার মধ্যে একটা বিক্ষোভ মিছিল করতেও অসমর্থ।

দলের কাউন্সিলে তাকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে উল্লেখ না করতে গণমাধ্যমকে আহবান জানান ওবায়দুল কাদের।