চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউজিল্যান্ডের নতুন কোচ গ্যারি স্টিড

নিউজিল্যান্ড ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গ্যারি স্টিড। মাইক হেসনের উত্তরসূরি হিসেবে বুধবার সাবেক এই টেস্ট ক্রিকেটারকে নিয়োগের ঘোষণা দেয় কিউই ক্রিকেট বোর্ড। তার সঙ্গে চুক্তি হয়েছে দুই বছরের।

বিজ্ঞাপন

৪৬ বছরের স্টিড ১৯৯৯ সালে দল থেকে বাদ যাওয়ার আগে দেশের হয়ে পাঁচটি টেস্ট খেলেন। তবে ক্রিকেটার হিসেবে তেমন আলো ছড়াতে না পারলেও কোচ হিসেবে ক্যারিয়ারটা বেশ উজ্জ্বলই তার। ক্যান্টারব্যুরি ক্লাবকে ২০১৪, ২০১৫ ও ২০১৭ সালে তিনবার ঘরোয়া শিরোপা জিতিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলেরও কোচ ছিলেন স্টিড। তার আমলেই নারী বিশ্বকাপের ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ডের মেয়েরা।

দায়িত্ব পেয়ে স্টিড বলেছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেটের অংশ হওয়াটা আমার জন্যে বিরাট সম্মানের। কেন উইলিয়ামসনদের সঙ্গে কাজ শুরু করার তর সইছে না আমার।’

সাবেক ব্যাটসম্যান পিটার ফুলটন বলেছেন, মাইক হেসনের উত্তরাধিকারী হিসেবে দলকে আরো ভালোভাবে পুনর্নির্মাণ করবেন স্টিড। তাকে নিয়োগ দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইটও।

এক বছরের চুক্তি মেয়াদ বাকি থাকতেই গত জুনে নিউজিল্যান্ডের কোচের পদ থেকে পদত্যাগ করেন হেসন। তার সময়েই ২০১৫ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল কিউইরা।