চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউইয়র্কের ম্যানহাটানের বাস টার্মিনালে বিস্ফোরণ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটান টাইম স্কয়ারের কাছের একটি বাস টার্মিনালে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছে নিউইয়র্ক পুলিশ। স্থানীয় সময় সোমবার সকালে টাইম স্কয়ারের কাছেই অবস্থিত পোর্ট অথরিটি বাস টার্মিনালে এই বিস্ফোরণে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞাপন

বিস্ফোরণের কারণ এখনও অজ্ঞাত উল্লেখ করে পুলিশের এক টুইট বার্তায় জানানো হয় যে, ৮নং এভিনিউয়ের ৪২নং স্ট্রিটে ঘটেছে এই বিস্ফোরণ। ঘটনার পর তাৎক্ষণিকভাবে টাইম স্কয়ারের এ, সি ও ই রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে এবং আশপাশের লোকজনকে সরিয়ে নেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

এই হামলাটি কোন সন্ত্রাসী হামলা কি না সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। বাস টার্মিনালের পথচারি পারাপারের পথের নিচে রাখা পাইপ বোমার কারণে বিস্ফোরণ হতে পারে বলে এক পুলিশকে উদ্ধৃত করে এবিসি নিউজ জানিয়েছে।

বিস্ফোরক ডিভাইসসহ একজনকে আটক করেছে পুলিশ। বিস্ফোরণটি সন্ত্রাসী হামলা কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হচ্ছে, বাস স্টেশনে বিস্ফোরণের কোন ইচ্ছা হামলাকারীর ছিলো না। অসাবধানতার কারণে ওই বিস্ফোরণ হয়েছে। এ জন্য ওই ব্যক্তি ছাড়া আর কেউ আহত হয়নি। তার নাম-পরিচয় সম্পর্কে কিছুই জানানো হয়নি। আরও আহত ব্যক্তি রয়েছে কি না তাও স্পষ্ট করে বলা হচ্ছে না। ঘটনাস্থলে এক ডজনের বেশি অ্যাম্বুলেন্স রেডি রাখা হয়েছে।

ঘটনাস্থলের চারপাশের সব রাস্তা ফাঁকা করে দেয়া হয়েছে। কর্তৃপক্ষ মাইকের মাধ্যমে সাধারণ মানুষকে ঘটনাস্থল থেকে দূরে থাকতে বলছেন। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা দেয়ার এক সপ্তাহ আগেই এই দুর্ঘটনার ঘটনা ঘটলো। পোর্ট অথরিটি যুক্তরাষ্ট্রের সব থেকে বড় বাস টার্মিনাল এবং বছরব্যাপী প্রায় ৬ কোটির বেশি লোককে সেবা দিয়ে থাকে।