চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নায়ক’ দেখতে জনতার ঢল!

রবিবার রাত সাড়ে ন’টা। রাজধানীর টিকাটুলি’র অভিসার সিনেমার হলের সামনে দেখা গেল জনতার ঢল। সিনেমার হলের বারান্দা ও হল সংলগ্ন এলাকা জুড়ে গিজগিজ করছে মানুষ! কেউ সিটি বাজাচ্ছেন, কেউ আবার চিল্লাচিল্লি করছেন। কেউ কেউ ‘বাপ্পী’ ‘বাপ্পী’ বলে চিৎকার করছেন!

বিজ্ঞাপন

ভিড় ঠেলে কেউ আবার মুঠোফোন হাতে এগিয়ে যাচ্ছেন নায়ক বাপ্পীর সঙ্গে সেলফি তোলার জন্য। ওই সময় বাপ্পীর সঙ্গে ছিলেন পরিচালক ইস্পাহানী আরিফ জাহান ও নায়িকা অধরা খান।

সরেজমিন ঘুরে জানা যায়, শুক্রবার থেকে ‘নায়ক’ ছবি চলছে রাজধানীর অভিসার সিনেমা হলে। সেখানে তিনি গতকাল দর্শকদের সঙ্গে বসে পুরো সিনেমা উপভোগ করেন।

হল থেকে বের হলেই সিনেমার নায়ককে ঘিরে ধরেন সিনেমা হলে উপস্থিত শত শত দর্শক। দর্শকদের আবদার মেটাতে বাপ্পী তাদের সঙ্গে দু-চার কথা বলেন। নায়ক ছবির দেখার অভিজ্ঞতা শোনেন।

বাপ্পী চৌধুরী চ্যানেল আই অনলাইনকে বলেন, নায়কের জন্য আমার ডেডিকেশন অনেক বেশি ছিল। মানুষের উপস্থিতি প্রমাণ করছে, ‘নায়ক’ দর্শক গ্রহণ করেছে।

ওয়ারী থেকে ‘নায়ক’ দেখতে এসেছেন বিল্লাল হোসেন। চ্যানেল আই অনলাইনকে তিনি জানান, বাপ্পীর কোনো সিনেমাই মিস করেন না। ‘নায়ক’ ছবি দেখে তার ভালো লেগেছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিল্লাল জানান, এই ছবি একাই টেনে নিয়ে গেছেন বাপ্পী। ‘নায়ক’ অভিনয় করেছেন নায়কের মতো।

তবে ছবির শেষে বাপ্পীর শেষ পরিণতি নিয়ে তিনি কষ্ট পেয়েছেন। এককথায় বিল্লালের কাছে নায়ক ছবি দেখে পয়সা উসুল হয়েছে। তিনি আরও জানান, ছবির নায়িকাকে (অধরা খান) তিনি চিনতেন না। হলে এসে শুনেছেন নায়িকা নতুন। তবে নতুন নায়িকা হিসেবে তিনি ভালো অভিনয় করেছেন।

পুরো ছবি দেখে একাধিক দর্শক নায়ক বাপ্পীর প্রশংসা করেছেন। তাদের ভাষ্য, এখন রিমেক ও নকল ছবির ভিড়ে নায়কের মতো মৌলিক গল্পের ছবি ভালো লেগেছে। তবে দর্শকদের অভিমত, নির্মাতারা বাপ্পীকে নিয়ে ভাবলে তিনি আরও পরিণত হতে পারবেন। গল্পের গাঁথুনি আরও মজবুত করতে পারতেন ছবি সংশ্লিষ্টরা।

দর্শকদের মত, ছবিতে অনেক ইংরেজি সংলাপ ব্যবহার করা হয়েছে। অনেক দৃশ্যের সঙ্গে এসব সংলাপ মানানসই মনে হয়নি। তবে, মূলধারার ছবি হিসেবে নায়ক সবদিক দিয়ে বেশ মসলাদার।

অভিসার সিনেমা হলের ম্যানেজার কবির চ্যানেল আই অনলাইনকে বলেন, শুক্রবার ও শনিবার মোট ৮টি শো’র মধ্যে ৫টি হাউজফুল গেছে। রবিবার দর্শক ছিল সত্তর পারসেন্ট। তিনি বলেন, শাকিব খানের পর বাপ্পীর ছবির দর্শক আছে। নায়ক বেশ চলছে। সপ্তাহের বাকী দিনগুলো ভালো চলবে আশা করা যায়।

চলচ্চিত্র বুকিং এজেন্ট সমিতির সভাপতি সারোয়ার ভূঁইয়া দিপু চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘দেবী’ ছবি ঢাকায় খুব ভালো চলছে। মানুষ দেখছে। কিন্তু ঢাকার বাইরে ‘দেবী’র অবস্থা খুব একটা ভালো নয়। আবার ‘নায়ক’ ছবি ঢাকায় এভারেজ চললেও, ঢাকার বাইরে নায়ক ছবি ভালোভাবে দেখছেন দর্শক।

‘নায়ক’ নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান। বাপ্পী-অধরা ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, অমিত হাসান (অতিথি চরিত্র), শিমুল খান, পাপিয়া, রেবেকা, সুব্রত, আমান রেজা প্রমুখ।  প্রযোজনা করছে জাদুকাঠি মিডিয়া।