চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নায়ক’-এর দখলে দেশের বড় বড় সিনেমা হল!

১৯ অক্টোবর দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে বাপ্পী-অধরার সিনেমা ‘নায়ক’। কোন কোন সিনেমা হলে ছবিটি চলবে, সে হিসেব নিকেশ (হল বুকিং) চলছে এখন। মুক্তির এখন তিনদিন বাকী। তার আগেই ছবির নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান চ্যানেল আই অনলাইনকে বললেন, ৮০ সিনেমা হল বুকড হয়ে গেছে। আর হল বাড়ানোর ইচ্ছে নেই। যেসব হলে ছবি চলবে সেখানেই দিচ্ছি।

বিজ্ঞাপন

‘নায়ক’ ছবির নায়ক বাপ্পী চৌধুরী। এখানে তার বিপরীতে আছেন নবাগতা অধরা খান। আরও অভিনয় করেছেন মৌসুমী, অমিত হাসান, আমান রেজা, পাপিয়া প্রমুখ। এর আগে ১২ অক্টোবর নায়ক ছবির মুক্তির কথা থাকলেও সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ থেকে যায়। গত ২৮ সেপ্টেম্বর মাত্র একটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘নায়ক’ ছবিটি।

এর ঠিক দুই সপ্তাহ পর ১২ অক্টোবর প্রযোজকের পক্ষ থেকে বড় পরিসরে ছবিটি মুক্তি দেওয়ার ঘোষণা দিলে ‘মেঘকন্যা’ ছবির প্রযোজকের দায়ের করা মামলায় হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় সম্ভব হয়নি। সব ধরনের জটিলতা শেষে অবশেষ মুক্তি পাচ্ছে ছবিটি ১৯ অক্টোবর।

ইস্পাহানী আরিফ জাহান বলেন, ঢাকার মধ্যে অভিসার, সনি, জোনাকি, সৈনিক ক্লাব, এশিয়া, পূরবী, বিজিবি, মুক্তি, যমুনা ব্লক বাস্টার এসব সিনেমা হলে চলবে নায়ক। বাকী কয়েকটা হল বাদে ঢাকা ও দেশের বড় বড় সিনেমা হলে চলবে নায়ক।

তিনি আরও বলেন, নায়ক ছবিটি গল্প নির্ভর। এ সময়ের দর্শকদের কথা মাথায় রেখেই ছবিটি নির্মাণ করেছি।আমরা যারা পুরনো চলচ্চিত্র নির্মাতা আছি, ফিল্মের বাজারটা ঠিক ধরতে পারছি না। তাছাড়া আগের চিন্তাধারায় ছবি বানালে আর চলবে না। এতদিনে চলচ্চিত্রের বাজার ও দর্শকদের মতি-গতি বুঝলাম। দর্শক আসলে কেমন ধরনের ছবি পছন্দ করেন সেটা বুঝেছি। এ চিন্তা থেকে ‘নায়ক’ ছবিটি হবে একটি কোয়ালিটি সম্পন্ন ছবি।