চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারীদের অনুপ্রেরণা যোগাবে কোনালের গান

দেশে নারীর প্রতি সহিংসতার মাত্রা ও ভয়াবহতা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। প্রতিদিন কোথাও না কোথাও প্রকাশ্যে কিংবা আড়ালে নানাভাবে নারী হেনস্তা হচ্ছেন। বিষয়টি ভীষণভাবে ভাবাচ্ছে কণ্ঠশিল্পী কোনলাকে। সেজন্য তিনি চাচ্ছেন, নিজের অবস্থান থেকে গানে গানে নারীদের প্রতি এসব অপ্রীতিকর ঘটনার প্রতিবাদ জানাতে। যেনো নারীরা সোচ্চার হতে পারেন।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, গানটি দিয়ে কোনাল নারীদের সাহস যোগাবেন। জীবনে চলার পথে নারী হোঁচট খেয়ে পড়ে গেলে একাই উঠে যেন পুরো উদ্যমে চলতে পারেন, সেই অপুপ্রেরণাও পাওয়া যাবে তার গানে। এমন ভাবনা নিয়ে রবীন্দ্রসংগীত ‘একলা চলো রে’ গাইলেন কোনাল। নতুন সংগীতায়োজনের সঙ্গে তৈরি হবে গানটির একটি ভিডিও।

যেটি আগামী ৮ মে (২৫ বৈশাখ) রবীন্দ্র জয়ন্তীতে প্রকাশ হবে। এরই মধ্যে নতুন সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’ খ্যাত এই গায়িকা। কোনাল চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘এটি শুধু একটি গান নয়, বর্তমানে নারীর প্রতি যে সহিংসতা সেগুলোকেও তুলে ধরা হবে।’

তিনি বলেন, ‘আমি গানটি করছি, আমাকে দেখানো হবে এমনটা মোটেও নয়। গোটা নারী জাতির অবস্থান তুলে ধরা হবে এই গানে। গানের ভিডিওটাও নারীর পক্ষে কথা বলবে।’

জনপ্রিয় এই কণ্ঠশিল্পী মনে করেন, নারী থেমে থাকার পাত্রী নন। ঠিকমত সাপোর্ট পেলে তারা অনেক কিছুই করতে পারে। ঘরে এবং বাইরে সবখানেই নারীরা নানাভাবে লাঞ্চনা সহ্য করছেন। অবহেলিত নারীদের এই অবস্থান পরিবর্তনে একটা জাগরণ দরকার। এই গানটির ভিডিওর মাধ্যমে দেশের সব নারীরা নিজেদের অবস্থান থেকে ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণা পাবেন।

শিগগির কোনালের গাওয়া ‘একলা চলো রে’ গানটির ভিডিও নির্মাণ করা হবে। কোনাল জানালেন, এই ভিডিওটি চ্যানেল আইয়ের ইউটিউবে প্রকাশ হবে।