চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন ৩টি আইফোন কেমন হবে?

গত বছর একসঙ্গে নতুন ৩টি আইফোন উন্মোচন করেছিল অ্যাপল। এ বছরেও তারা আরও ৩টি আইফোন উন্মোচনের পরিকল্পনা নিয়েছে। ব্লুমবার্গ এ তথ্য প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

আইফোন মানেই নতুন চমক, জল্পনা-কল্পনার শেষ থাকে না নতুন ফোনগুলো নিয়ে। এবছর যে আইফোনগুলো আসছে তার মধ্যে একটি ফোন হবে বেশ বড় আকৃতির। আইফোন সরবরাহকারী প্রতিষ্ঠানকে সঙ্গে নিয়ে অ্যাপল এরই মধ্যে এসব নতুন ফোনের উৎপাদন ও পরীক্ষা চালিয়েছে বলে ব্লুমবার্গের প্রতিবেদনে জানা গেছে।

বিজ্ঞাপন

যে তিনটি আইফোন এবছর অ্যাপল আনতে যাচ্ছে, তার মধ্যে আইফোন টেনের উন্নত সংস্করণ থাকছে। এছাড়া কম দামের আইফোনও থাকছে এবছর।

প্রতিবেদনের তথ্যমতে, অ্যাপল ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের একটি ফ্যাবলেট আনতে যাচ্ছে, যা আইফোন ৮ প্লাস আকৃতির। তবে নতুন ডিভাইসটির স্ক্রিন আইফোন ৮ প্লাসের চেয়ে এক ইঞ্চি বড় হবে। ফ্যাবলেটটির কোড হচ্ছে ডি৩৩। এছাড়া আইফোন টেনের নতুন সংস্করণ আনার পরিকল্পনা নিয়েছে অ্যাপল, যার কোড হচ্ছে ডি৩২। এসব ফোনে পরবর্তী প্রজন্মের এ১২ প্রসেসর ব্যবহূত হবে বলে ধারণা করা হচ্ছে।

চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) জন্য আইফোন টেনের উৎপাদন লক্ষ্যমাত্রা কমিয়ে অর্ধেক নির্ধারণ করেছে অ্যাপল। ডিভাইসটির বিক্রি প্রত্যাশার চেয়ে কম হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। নতুন ওই ফোনগুলো দিয়ে অ্যাপল তাদের কাঙ্খিত বাজার ধরতে পারবে বলে ধারণা করা হচ্ছে।