চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নতুন মুখের সন্ধানে, কে হবে সুপারস্টার?’

মান্না, দিতি, মিশা সওদাগর, সোহেল চৌধুরী, অমিত হাসান এবং আমিন খানের মতো শিল্পীরা নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ্যমে অংশ গ্রহণ করে চলচ্চিত্রে পা রেখেছিলেন। আর এমন প্রশংসনীয় আয়োজনের উদ্যোক্তা ছিল এফডিসি। কিন্তু দীর্ঘদিন ধরে এই প্রতিযোগিতার ধারাবাহিকতা রক্ষা হচ্ছে না। ফলে তৈরি হচ্ছে না ভালো অভিনেত্রী অভিনেত্রী এমনটাই অভিযোগ ছিল পুরনো অভিনেতাদের।

তবে দীর্ঘদিন পরে হলেও নতুন মুখের সন্ধানে কার্যক্রমটি শুরু হচ্ছে শিগগির।‘নতুন মুখের সন্ধানে, কে হবে সুপারস্টার?’-স্লোগানকে সামনে রেখে দীর্ঘ ২৭ বছর পর শুরু হচ্ছে নতুন মুখের সন্ধানে। চ্যানেল আই অনলাইনকে এমনটাই নিশ্চিত করেছেন কমেটির আহ্বায়ক ও চিত্রপরিচালক মনতাজুর রহমান আকবর।

বিজ্ঞাপন

আগামি জানুয়ারিতে নতুন মুখের সন্ধানে শুরু হতে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিন নতুন মুখের সন্ধানে কার্যক্রমটি বন্ধ ছিল। কিন্তু আমাদের চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। আমাদেরকে এফডিসি সহায়তা করার আশ্বাস দিয়েছেন। এ বিষয়ে আমরা জানুয়ারিতে ঘোষণা দিবো।

আশির শুরুতে এফডিসির উদ্যোগে নতুন মুখের সন্ধানে প্রথম প্রতিযোগিতা শুরু হয়। টানা ছয় বছর চলে ১৯৯০ সাল পর্যন্ত। এরপর থেকে এই প্রতিযোগিতা বন্ধ রয়েছে। মাঝখানে পরিচালক সমিতি বেশ কয়েকবার নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতা শুরুর করার ঘোষণা দিয়েও পরে আর শুরু হয়নি।