চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন নামে আসলেও জামায়াতের রাজনীতি করার অধিকার নেই: হানিফ

খোলস পাল্টে নতুন নামে আসলেও জামায়াতের রাজনীতি করার কোনো অধিকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বিজ্ঞাপন

তিনি বলেছেন: জামায়াতের এ সংস্কারপন্থীদের আসল উদ্দেশ্য কী, তা আগে পর্যবেক্ষণ করে দেখতে হবে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে শেরে বাংলা এ.কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিন নেতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন মাহবুব উল আলম হানিফ। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

হানিফ বলেন: জামায়াতের সংস্কারপন্থীদের উদ্দেশ্য কী, তারা মুক্তিযুদ্ধের সময়ের কর্মকাণ্ডের কারণে দু:খ প্রকাশ করে কি না, সেসব বিষয় পর্যবেক্ষণ করা যেতে পারে। খোলস পাল্টে অন্য নামে তারা রাজনীতি করতে চাচ্ছে। আমি মনে করি, তাদের কোনো নৈতিক অধিকার থাকতে পারে না। দু’টি বিষয় খুব পরিষ্কার, ৭১ সালে তাদের অপকর্মের জন্য জামায়াতে ইসলামী আজ পর্যন্ত দলীয়ভাবে দায় স্বীকার করেনি এবং ক্ষমা প্রার্থনাও করেনি।

এসময় শপথের বিষয়ে বিএনপির এমপিদের উপর সরকারের কোন চাপ নেই বরং তারা নৈতিক দায়িত্ব থেকে শপথ নিয়েছেন বলে জানান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

জামায়াতে সংস্কারপন্থী হিসেবে পরিচিতি পাওয়া ও পরবর্তিতে বহিস্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু ‘আকাঙক্ষার বাংলাদেশ’ নামে নতুন রাজনৈতিক জোট গঠনের ঘোষণা দিয়েছেন।

শিগগিরই নতুন রাজনৈতিক দল গঠন করা হবে, এই ঘোষণা দিয়ে সমন্বয়ক মঞ্জু জানিয়েছেন: মুক্তিযুদ্ধে জামায়াতের রাজনৈতিক অবস্থান নিয়ে তাদের মতবিরোধ থেকেই তাদের এই উদ্যোগ।