চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নকল নয়, মৌলিক গল্প ও চিত্রনাট্যকার খুঁজছে পরিচালক সমিতি

নকল, কপিপেস্ট, রিমেক থেকে বেরিয়ে এসে মৌলিক গল্প ও চিত্রনাট্যকার খুঁজছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

বিজ্ঞাপন

যারা মৌলিক গল্প পাঠাতে চান,  চিত্রনাট্য দিতে চান উপযুক্ত সম্মানীর ভিত্তিতে ৩১ আগস্টের মধ্যে চলচ্চিত্র পরিচালক সমিতিতে তা জমা দেয়ার আহ্বান জানিয়েছেন পরিচালক সমিতির সদস্যরা।

চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বিশ্বাস করে দেশের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠিত, অপ্রতিষ্ঠিত, পরিচিত, অপরিচিত অনেক ভালো মৌলিক গল্পকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা আছেন যারা তাদের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেন না। সহজ যোগাযোগের মাধ্যম ও তাদের প্রতিভা বিকাশের সুযোগ সৃষ্টি করার জন্য বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে গল্পকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা খোঁজার উদ্যোগ নেয়া হয়েছে।

এই কার্যক্রম শুরু হয়েছে গত ১ জুন থেকে। চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। গল্পকার বা চিত্রনাট্যকারকে তার নাম, ঠিকানা, টেলিফোন নম্বর এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ ‘এ’ ফোর সাইজের পেপারে কম্পোজ করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বরাবর জমা দিতে হবে।

নিবন্ধন ডাকযোগে অথবা ই-মেইলেও পাঠানো যাবে। সঙ্গে ৫০০ টাকা জমা দিয়ে একটি রশিদ সংগ্রহ করতে হবে। এই (০১৭১২৯৯৯১২৮) নম্বরে বিকাশ করেও টাকা পাঠানো যাবে। গল্প বা চিত্রনাট্য পাঠানোর জন্য ই-মেইল [email protected]

এ ব্যাপারে ৭ সদস্যের উপ-কমিটির আহ্বায়ক হিসেবে আছেন কাহিনিকার ছটকু আহমেদ, সদস্য সচিব কমল সরকার। আরও যারা আছেন তারা হলেন আব্দুস সামাদ খোকন, সোহানুর রহমান সোহান, শিল্পী চক্রবর্তী, শাহিন সুমন ও কবিরুল ইসলাম রানা (অপূর্ব রানা।

এই উপ কমিটি জমাকৃত গল্প থেকে গল্প যাচাই বাছাই করে পরিচালক সমিতির নির্বাহী কমিটির কাছে প্রেরণ করবে এবং নির্বাহী কমিটি কর্তৃক মনোনীত গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করা হবে।

ছবি : ইমন