চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধাওয়ান-কোহলির ব্যাটে অজিদের নাচাল ভারত

যে-ই ব্যাটিংয়ে এলেন, সঙ্গে নিয়ে ফিরলেন কম-বেশি রান। অস্ট্রেলিয়ার বোলারদের নাচিয়ে ভারতের প্রথম তিন ব্যাটসম্যানই পেলেন ফিফটি। ধাওয়ান গেলেন সেঞ্চুরি পর্যন্ত। চারে নামা হার্দিক অল্পের জন্য ফিফটি পেলেন না। সবমিলিয়ে অজিদের বিপক্ষে কোহলিরা তুলেছেন ৩৫২ রানের বড় সংগ্রহ।

বিজ্ঞাপন

এক শতক, দুই ফিফটিতে ভর করে ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে সাড়ে তিনশ পেরোনো সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। সর্বোচ্চ ১১৭ করেছেন ওপেনার ধাওয়ান। ৮২ এসেছে অদিনায়ক কোহলির থেকে।

বিজ্ঞাপন

ওপেনিং জুটিতে ১২৭ রান তুলেছে ভারত। সাউথ আফ্রিকার বিপক্ষে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রোহিত শর্মা ৫৭ রানে আউট হন। পরে অধিনায়ক কোহলিকে সঙ্গী করে নিজের ১৭তম শতক তুলে নেন ধাওয়ান। ১৬ চারে থামেন ১০৯ বল খেলে।

চমক জাগিয়ে চার নম্বরে হার্দিক পান্ডিয়াকে তুলে আনা হয়। ফলটাও হয়েছে বেশ। ২৭ বলে ৪৮ রানের ছোটখাটো ঝড় তুলে পান্ডিয়া যখন আউট, তার মধ্যেই ৩০০ পেরিয়ে গেছে ভারত।

পান্ডিয়া ফেরার পর ভারতকে সাড়ে তিনশো পার করিয়েছেন অধিনায়ক কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও লোকেশ রাহুল। ৭৭ বলে ৮২ করে কোহলি আউট হয়েছেন ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে। ১৪ বলে ২৭ করেছেন ধোনি। আর ৩ বলে ১১ করে অপরাজিত রাহুল।

অস্ট্রেলিয়ার শক্তিশালী বোলিং লাইনআপের সবাই কম-বেশি ধোলাই খেয়েছেন। সফল সেই মার্কাস স্টোয়ানিস, ৭ ওভার ৬২ রান খরচ করেছেন যদিও, ২ উইকেট পেতে। মিচেল স্টার্ক ধাওয়ানের উইকেট নিয়ে রান বিলিয়েছেন ৭৪!