চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দ্রাবিড়কে পাকিস্তানের ভবিষ্যৎ গড়ার দায়িত্বে চান রমিজ

ভারতীয় যুবাদের কাছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিতে ২০৩ রানের বিশাল ব্যবধানে হেরেছে পাকিস্তানের যুবারা। ক্রিকেটের ভবিষ্যৎ তারকারদের এমন হারকে অশনি সংকেত হিসেবে দেখছেন দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। ভবিষ্যতের বিপর্যয় এড়াতে পাকিস্তান ক্রিকেটের জন্য পরামর্শও দিয়েছেন বর্তমানে ব্যস্ত এ ধারাভাষ্যকার। পাকিস্তানি যুবাদের কোচ হিসেবে ভারতের বর্তমান অনূর্ধ্ব-১৯ দলের কোচ রাহুল দ্রাবিড়কে নিয়োগ দিতে বলেছেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ খেলছে ভারত। গ্রুপপর্ব থেকে শুরু করে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে ১৩১ রানে গুঁড়িয়ে সেমিতে পাকিস্তানের বিপক্ষে একপেশে জয়। দলটির শুভমন গিল, পৃথ্বী শো, ঈশান পোরেলদের বলা হচ্ছে ভারতের ভবিষ্যৎ। আর এই ক্রিকেটারদের ভিতটা মজবুত করে গড়ে তোলার কারিগর ‘দ্যা ওয়াল’ রাহুল দ্রাবিড়।

পাকিস্তানি যুবাদের পারফরম্যান্সে মোটেও খুশি নন রমিজ। তার মতে যুবাদের জন্য প্রয়োজন দ্রাবিড়ের মত একজন কোচ যিনি অল্প বয়সী ক্রিকেটারদের শেখাতে পারবেন টেম্পারমেন্ট সম্পর্কে। খুঁজে বের করতে পারবেন উঠতি তারকাদের, ‘আমাদের খেলোয়াড়দের রাহুলের মত কারও হাতে তুলে দেয়া উচিত। ভারতের দলটাকে সে কী বানিয়েছে দেখুন।’

‘আমি দারুণ খুশি ভারতীয় খেলোয়াড়দের টেম্পারমেন্ট দেখে। তারা শুভমন গিলের মত একজন ব্যাটসম্যান খুঁজে পেয়েছে। এ কৃতিত্বটা রাহুলকেই বেশি করে দেয়া উচিত। সে যেভাবে খেলোয়াড়দের প্রস্তুত করেছে, গড়ে তুলেছে, সেটা অবশ্যই প্রশংসাযোগ্য।’ যোগ করেন রমিজ।