চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশে ফিরেছেন মির্জা ফখরুল

দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর লন্ডনে তারেক রহমানের সঙ্গে দেখা করে রোববার সন্ধ্যায় তার দেশে ফেরার খবর নিশ্চিত করেছেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শাইরুল কবির খান।

সম্প্রতি রাজনৈতিক অঙ্গনে আলোচনা তোলা এই সফরের বিষয়ে অচিরেই মির্জা ফখরুল সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন বলে জানান শাইরুল কবির।

জাতীয় নির্বাচনের আগে এই সফর নিয়ে দেশে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনার মধ্যে রোববার বিকাল সাড়ে ৫টায় ঢাকায় শাহজালাল বিমানবন্দরে নামেন ফখরুল। তার আগে দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালকে নিয়ে গত বুধবার নিউ ইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছিলেন বিএনপি মহাসচিব ফখরুল। সেখানে তার সঙ্গে যোগ দিয়েছিলেন লন্ডন থেকে আসা সহ-আন্তর্জাতিক সম্পাদক হুমায়ূন কবীর।

বৃহস্পতিবার জাতিসংঘ সদর দপ্তরে সংস্থার সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেন। পরদিন বৈঠক করেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ এশিয়া ডেস্কের কর্মকর্তাদের সঙ্গে।

শাইরুল কবির জানান, যুক্তরাষ্ট্র থেকে শুক্রবারই লন্ডনে রওনা হন ফখরুল। সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দেখা করে দেশে ফেরেন তিনি।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail