চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দেশে কি হঠাৎ করে সুপার ব্রিলিয়ান্টদের সংখ্যা বেড়ে গেলো?’

মেডিকেল ভর্তি পরীক্ষায় নম্বর তোলা অনেক কষ্টের। এরআগে মাত্র ৬০ নম্বর পেয়ে মেডিকেলে চান্স পেতে দেখা গেছে। কিন্ত এবার ৭৬ নম্বর পেয়েও চান্স পায়নি অনেকে। দেশে কি হঠাৎ করে সুপার ব্রিলিয়ান্টদের সংখ্যা বেড়ে গেলো?’ প্রশ্ন হাতে পেয়ে অনেকে অনেক নম্বর তুলে, প্রকৃত শিক্ষার্থীদের পেছনে ফেলে মেডিকেলে চান্স পাওয়ায় এভাবেই ক্ষোভ প্রকাশ করেছে আন্দোলনরত শিক্ষার্থী দিপা মল্লিক।

শুক্রবার বিকেল শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে প্রশ্ন ফাঁসের অভিযোগে আয়োজিত সমাবেশে দিপারর মতো হাজারো শিক্ষার্থী জড়ো হয়েছিলো।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দিপা আরো বলেন, ‘এবারের ভর্তি পরীক্ষায় অনেক অসংগতি লক্ষ করা গেছে। সরকারের উপর মহল থেকেই বলা হয়েছে, প্রশ্ন ফাঁস হয়েছে। ইউজিসি কর্মকর্তাসহ অনেককে র‌্যাব গ্রেফতারও করেছিলো, এর দ্বারা কী প্রমাণ হয় না প্রশ্ন ফাঁস হয়েছে?’

ক্ষোভ প্রকাশ করে দিপা আরও বলেন, ‘পিএসসি, জেএসসি থেকে শুরু করে সব পাবলিক পরীক্ষায় প্রশ্ন ফাঁস হচ্ছে। এমনকি বিসিএসের মতো পরীক্ষাগুলোতে প্রশ্ন ফাঁসের মতো ঘটনা ঘটে। এই যদি দেশের অবস্থা হয় তবে আমরা কোথায় গিয়ে দাড়াবো? আমাদের আন্দোলন প্রশ্ন ফাঁসের পুরো সিস্টেমের বিরুদ্ধে। আর যেন দেশে প্রশ্ন ফাঁসের মতো ঘটনা না ঘটে।

শুক্রবারের সমাবেশ থেকে দাবি মানা না হলে শনিবার এবং রোববারের কর্মসূচিও ঘোষণা করা হয়। শনিবার সকাল ১০ টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ও ব্যাঙ্গচিত্র প্রদর্শনির আয়োজন করা হবে এবং রোববার শাহবাগ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদানের জন্য যাওয়া হবে বলে জানানো হয়।