চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশবিরোধীরা পঁচাত্তরের পর স্বাধীনতার চেতনা ব্যাহত করেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় থেকে দেশের জন্য কাজ করার কারণেই মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে আওয়ামী লীগ। আর এ কারণেই শুধু দেশে নয় গোটা উপমহাদেশে আওয়ামী লীগ শুধু একটি রাজনৈতিক দল নয় বরং একটি প্রতিষ্ঠানে রূপ নিয়েছে।

বিজ্ঞাপন

গণভবনে স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে দলীয় নেতা কর্মীদের সঙ্গে আলোচনার শুরুতে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন: দেশবিরোধীরা পঁচাত্তরের পর স্বাধীনতার চেতনা ব্যাহত করেছে। যারা স্বাধীনতা ও দেশের চেতনায় বিশ্বাস করেনা ৭৫ পরবর্তী সময়ে তারা ক্ষমতায় থাকার কারণে, যে আদর্শ নিয়ে এ দেশ স্বাধীন হয়েছিলো তা বাস্তবায়ন হয়নি।

বিজ্ঞাপন

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে সকালে গণভবনে পৌঁছান আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। শুভেচ্ছা গ্রহণ শেষে সংক্ষিপ্ত বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ নামের রাজনৈতিক সংগঠনকে প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখায় তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

ক্ষমতায় থাকলেও দেশের উন্নয়ন করায় মানুষের আস্থা অর্জিত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন: অথচ স্বাধীনতা ও দেশের চেতনায় বিশ্বাস করে না এমন দল পঁচাত্তর পরবর্তী সময় ক্ষমতায় থাকায় দেশে স্বাধীনতার চেতনা বাস্তবায়ন হয়নি।

এ সময় তিনি নেতাকর্মীদের দেশের মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়ে বলেন: দেশের মানুষের আস্থা যেনো অব্যাহত থাকে।