চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দেশপ্রেম’-এর গান দিয়ে আলোচনায় সালমা

স্বাধীনতা দিবসে ‘দেশপ্রেম’-এর গান নিয়ে হাজির লালনকন্যা খ্যাত কণ্ঠশিল্পী সালমা…

এ প্রজন্মের শিল্পীদের মধ্যে ‘দেশপ্রেম’ নেই, এমন অভিযোগ ভাবায় লালনকন্যা খ্যাত শিল্পী সালমাকে। দেশপ্রেমের চেতনায় উজ্জীবিত হয়ে মহান স্বাধীনতা দিবসে তাই দেশের গান নিয়ে হাজির আলোচিত এই শিল্পী। 

বিজ্ঞাপন

গানটি প্রকাশ হয়েছে ২৫ মার্চ। সালমার কণ্ঠে দেশপ্রেমের এই গানটির রচয়িতা রবিউল ইসলাম জীবন। গানে সালমার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন নাদিম ভুঁইয়া।

এ প্রসঙ্গে সালমা বলেন, দেশপ্রেমের চেতনায় একটি খাঁটি দেশের গান এটি। আমার কাছে মনে হয়েছে, এটি মানুষের দেশপ্রেম জাগ্রত করার মতো একটি গান। দেশের প্রতি ভালোবাসার জায়গা থেকেই গানটি গেয়েছি। মিউজিক ভিডিও নির্মাণ করেছে রিয়াজ। সে খুব ভালো করেছে।

ঢাকা, চট্টগ্রাম, বান্দরবন, খুলনার বিভিন্ন লোকেশন চষে এ গানের দৃষ্টি নন্দন ভিডিও নির্মাণ করেছেন রিয়াজ আহমেদ। যিনি আলোকচিত্রী হিসেবে সুপরিচিত। সালমার ‘দেশপ্রেমের বাংলাদেশ’ গান ভিডিও নির্মাণ করে তিনি প্রথমবার মিউজিক ভিডিও নির্মাণে পা রাখলেন।

রিয়াজ বলেন, সালমা আপুর কাছে গিয়েছিলাম ফটোগ্রাফি নিয়ে কাজের জন্য। আপু তার গান দিয়ে ভিডিও বানাতে বললেন। আমি চেষ্টা করেছি ভালোভাবে কাজটি করতে। অনেক বড় দায়িত্ব পেয়েও চেষ্টা করেছি ঠিকভাবে উপস্থাপন করতে। আগামীতে আমার নির্মাণে আরও বেশ কয়েকটি কাজ বৈশাখে প্রকাশ পাওয়ার সম্ভাবনা আছে।