চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দেবী’র ডাবিংয়ে শবনম ফারিয়া

‘দেবী’ ছবির শুটিং শেষ হয়েছে গেল বছরেই। কিন্তু দুদিনের শুট বাকি থাকায় ডাবিংয়ে যেতে পারছিলেন না নির্মাতা। সম্প্রতি শবনম ফারিয়া ও ইরেশ যাকের শেষ দু-দিন শুটিংয়ে অংশ নেন। নগরীর কোল ঘেঁষা ৩০০ ফিট এলাকায় এর শুটিং সম্পন্ন হয়। বাকি ছিল ডাবিং, তাও শেষ। চ্যানেল আই অনলাইনকে শবনম ফারিয়া বলেন, ৩ দিন ডাবিং করলাম। গতকাল (রোববার) শেষ হয়েছে।

বিজ্ঞাপন

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস নিয়ে তৈরি হচ্ছে এই ছবিটি। উপন্যাসের নামেই ছবির নাম ‘দেবী’। সরকারি অনুদানের পাশাপাশি ছবিটি প্রযোজনা করছেন জয়া আহসান। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘সি-তে সিনেমা’। দেবীর পরিচালক অনম বিশ্বাস, যিনি আয়নাবাজি সিনেমার চিত্রনাট্যকার। জানা যায়, জয়া আহসানের ডাবিং বাকি আছে। যা শেষ হলেই পোস্ট প্রডাকশনের কাজ শুরু হবে দেশের বাইরে থেকে।

‘দেবী’ ছবিতে ‘রানু’ চরিত্রে অভিনয় করছেন জয়া আহসান, ‘মিসির আলী’ চরিত্রে চঞ্চল চৌধুরী, রানুর স্বামী আনিসের চরিত্রে অনিমেষ আইচ, নীলু চরিত্রে শবনম ফারিয়া আর আহমেদ সাবেরের চরিত্রে ইরেশ যাকের। ফারিয়া বললেন, দেবী ছবিতে যারা কাজ করেছেন সবাই আমার পূর্ব পরিচিত। কাজ করে খুব স্বাচ্ছন্দ্যবোধ করেছি। ছবিতে দারুণ একটি চরিত্রে কাজ করছি। যারা দেবী পড়েছেন তারা বুঝবেন নীলু (আমার চরিত্র) কতটা ধীর এবং শান্ত স্বভাবের। এ উপন্যাসটি আমার বহুবার পড়া। নীলু আমার প্রিয় একটি চরিত্র।

গেল বছরের মার্চে দেবীর শুটিং শুরু হয়েছিল। দেবী ছবির মাধ্যমে প্রথমবার সিনেমায় অভিনয় করলেন শবনম ফারিয়া।