চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দুর্ভাগা’ খালেদের ভবিষ্যৎ ‘উজ্জ্বল’

শুরুতে বাউন্সারে ছড়িয়েছেন মুগ্ধতা। একের পর এক সুযোগ তৈরি করে গেছেন মিরপুরের ২২ গজে। কিন্তু ফিল্ডারদের ক্যাচ মিসের মহড়ায় বাংলাদেশের অভিষিক্ত পেসার খালেদ আহমেদ জিম্বাবুয়ের বিপক্ষে থেকেছেন উইকেটহীন। যে কারণে জুটেছে দুর্ভাগা তকমা। তবে এ নবীনের ভবিষ্যৎ নিয়ে সংশয় নেই কারো।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২৬ বছর বয়সী খালেদের মাঝে দেখছেন দারুণ সম্ভাবনা, ‘খালেদ তার প্রথম টেস্ট অনুযায়ী যথেষ্ট ভালো বোলিং করেছে। প্রথম ওভারটা যখন সে করেছিল, আমার মনে হয় পর পর তিনটা বাউন্সার দিয়েছিল। তখন তার সঙ্গে আমি কথা বলেছি, শুরুতে কিছুটা নার্ভাস ছিল সে…।’

‘যদি ২-১ টা উইকেট পেয়ে যেত কিংবা আরও অ্যাফোর্ট দিয়ে বোলিং করতে পারতো, তাহলে ভালো হতো। তারপরও আমার মনে হয় ওর প্রতিভা আছে। বাংলাদেশের ক্রিকেটে তার ভবিষ্যৎ উজ্জ্বল।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

উদযাপনের জন্য তৈরিই ছিলেন খালেদ। কিন্তু প্রসারিত দুই হাত নামাতে হয়েছে বারবার ফিল্ডারদের ক্যাচ মিসে।

প্রথম ইনিংসে ১৮ ওভার বল করে ৪৮ রান দেন খালেদ। যার মধ্যে মেডেন ওভার ছিল ৭টি। ওই ইনিংসে তার বলেই হাতছাড়া হয় তিন তিনটি ক্যাচ।

দ্বিতীয় ইনিংসে ১২ ওভারে দেন ৪৫ রান। মেডেন ৪ ওভার। স্লিপে দাঁড়ানো মেহেদী হাসান মিরাজের হাত থেকে ছোটে একটি ক্যাচ। জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে চারটি ক্যাচ না ফসকালে বাংলাদেশের জয়ের ম্যাচে নিজের অভিষেকও স্মরণীয় করে রাখতে পারতেন সিলেটের এই পেসার।