চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুর্ঘটনা রোধ ও গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে রাজধানীতে চক্রাকার বাস চালু

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে চালু হলো চক্রাকার এসি বাস সার্ভিস। ঢাকার দুই সিটি করপোরেশন ও বিআরটিসির সমন্বিত উদ্যোগে প্রাথমিকভাবে আজিমপুর থেকে ধানমন্ডি রুটে ২৫টি বাস চালুর উদ্যোগ নেয়া হয়েছে। পর্যায়ক্রমে রাজধানীর উত্তরা ও মতিঝিলেও এ সার্ভিস চালু করা হবে। সড়ক দুর্ঘটনা কমার পাশাপাশি রাজধানীর যানজট কমবে বলে আশা করছেন কর্তৃপক্ষ।

নিরাপদ সড়ক নিশ্চিত করতে যাত্রা শুরু করলো আজিমপুর-ধানমন্ডি চক্রাকার বাস সার্ভিস। আজিমপুর থেকে শুরু করে নিউমার্কেট-সাইন্সল্যাব হয়ে ধানমন্ডি ২ নম্বর রোড দিয়ে ঢুকে ঝিগাতলা-শংকর রোড ঘুরে ধানমন্ডি ২৭ এ বের হয়ে সোবহানবাগ, রাসেল স্কয়ার, কলাবাগান, সাইন্সল্যাব, বাটা ক্রসিং, কাটাবন, নীলক্ষেত, পলাশী হয়ে আবারও আজিমপুর পৌঁছাবে বাসটি। সর্বনিম্ন ১০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ভাড়া হবে ৩০ টাকা। র‌্যাপিড পাস কার্ড সিস্টেমে ভাড়া দেয়ার পাশাপাশি ৩৬টি কাউন্টারে যাত্রী ওঠানামা করতে পারবেন। ৫ থেকে ১০ মিনিট বিরতিতে বাস চলবে।

বিজ্ঞাপন

বাস সার্ভিসটির উদ্বোধন করে সংশ্লিষ্টরা আশা করেন, এর মাধ্যমে রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফিরবে।

বিজ্ঞাপন

কুড়িল বিশ্বরোড়-রামপুরা-মতিঝিল রুটের জন্য ৪টি যাত্রীবাহী দোতলা বাস উদ্বোধন করে মেয়র আতিকুল ইসলাম জানান, শিগগিরই উত্তর সিটিতেও চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

দুর্ঘটনা রোধ ও গণপরিবহণে শৃঙ্খলা ফেরাতে জনগণকেও সচেতন হওয়ার আহ্বান জানান মেয়র আতিকুল ইসলাম।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: