চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই শিক্ষার্থীর মৃত্যু: সড়ক অবরোধ, পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া

বাসচাপায় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাজধানীর বিমানবন্দর সড়কসহ বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অবরোধের কারণে পুরো শহরে যান চলাচলে অচলাবস্থা তৈরি হয়।

প্রায় ৬ ঘণ্টার অবরোধের পর বিকেলের পর যানবাহন চলাচল কিছুটা স্বাভাবিক হয়।

আগের দিনের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সোমবার সকাল থেকেই বিভিন্ন সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এক পর্যায়ে বিমানবন্দর সড়কে অবস্থান নেয় তারা। এরপর পুলিশ এসে অবস্থানকারীদের ধাওয়া দিলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ার ঘটনা ঘটে।

এরআগে শিক্ষার্থীরা মানববন্ধনের চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ। পরে পুলিশের বাধা উপেক্ষা করে রাজপথে নামে দুর্ঘটনায় নিহতদের সহপাঠিরা।

রোববার জাবালে নূর (ঢাকা মেট্রো-ব-১১-৯২৯৭) পরিবহনের বাসটি মিরপুর থেকে আব্দুল্লাহপুর যাচ্ছিল। ফ্লাইওভার থেকে নামার পরই গাড়িটি র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর বাস তুলে দেয় চালক।

ওই সময় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম (১৫) ও দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম (১৬) নিহত হয়। এতে আহত হয় অন্তত ১০ শিক্ষার্থী।