চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দর্শকের মন কেড়েছে ব্যতিক্রমী আয়োজনে ‘কৃষকের ঈদ আনন্দ’

ঈদ মানেই টেলিভিশনে ‘কৃষকের ঈদ আনন্দ’। আর তাই ঈদের দ্বিতীয় দিন চ্যানেল আইয়ের পর্দায় চোখ থাকে সব শ্রেণীর দর্শকের। ৬ জুন বৃহস্পতিবার বিকাল ০৪.৩০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হয়েছে শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ফার্মারস গেইম শো ‘কৃষকের ঈদ আনন্দ’। প্রকাশ পেয়েছে শাইখ সিরাজের ইউটিউব চ্যানেলেও।

বিজ্ঞাপন

‘কৃষকের ঈদ আনন্দ’ সারাদেশের মানুষের প্রাণের অনুষ্ঠানে রূপ নেয়। কারণ এটাতে লেগে আছে মাটির সুবাস, শেকড়ের ঘ্রাণ! যে অনুষ্ঠানে সর্বাধিক দর্শকের চোখ আটকে থাকে এর নির্মাণ গুণে আর ভরপুর বিনোদনে। অনুষ্ঠানে কৃষকদের নিয়ে আনন্দ-বিনোদনের পাশাপাশি থাকে সমাজ উন্নয়নমূলক বিভিন্ন ভাবনার কথা। যার ফলে অনুষ্ঠানটি হাসি আনন্দের পাশাপাশি সমাজ উন্নয়ন ভাবনায় সংশ্লিষ্ট মহলকেও সজাগ করে তোলে। প্রতিটি অনুষ্ঠানে থাকে একটি থিম।

এবারের কৃষকের ঈদ আনন্দ অনুষ্ঠানের থিম একেবারেই ব্যতিক্রম। আর তাই অনুষ্ঠানটি মন কেড়ে নিয়েছে দর্শকদের। জমকালো এক রাজপ্রাসাদে কৃষকরাই রাজা। আর কৃষকের সন্তানেরা রাজপুত্র। নানা মজার খেলার মধ্যে দিয়ে অনুষ্ঠানটিকে বিনোদনমূলক করার পাশাপাশি সচেতনতার একটি আয়নাও যে তৈরি করা যায় তা প্রকাশ পেয়েছে এবারের অনুষ্ঠানে।

ইউটিউবে অনুষ্ঠানটি প্রকাশ পাওয়ার ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই চৌত্রিশ হাজার ভিউ ছাড়িয়ে গেছে। প্রতি মিনিটেই বেড়ে চলেছে ভিউ। সেই সঙ্গে দর্শকের প্রশংসায় ভাসছে কমেন্ট বক্স।

রিপন সওদাগর নামের এক দর্শক কমেন্ট করেছেন, অপেক্ষায় ছিলাম। বাংলাদেশে শুধু তিনিই একমাত্র মানুষ যিনি কৃষকদের সম্মান করতে জানেন। শাইখ সিরাজ।

কৃষকের ঈদ আনন্দ দেখে অনুপ্রাণিত দর্শক পারভেজ মোল্লা লিখেছেন, আমিও একদিন কৃষকের রাজ্যে রাজা হবো ইনশাল্লাহ, সবাই দোয়া করবেন আমার জন্য আমি যেন আমার লক্ষ্যে পৌছাতে পারি।

বাহরাইন থেকে প্রবাসী মোহাম্মদ শিপন রেজা লিখেছেন, শুরু হয়ে গেছে কৃষকের ঈদ আনন্দ অনেক দিন ধরে অপেক্ষায় ছিলাম। ধন্যবাদ শাইখ সিরাজ স্যার কে।

ব্যতিক্রমী এই আয়োজনের প্রশংসা করে দর্শক মনির হোসেন লিখেছেন আজকের অনুষ্ঠানটি একেবারে ভিন্ন রকম হয়েছে। খুব ভালো লেগেছে।

আশরাফুল ইসলাম রাজিব লিখেছেন, সত্যিই আজ অন্যরকম এক কৃষকের ঈদ আনন্দ দেখলাম। এটা স্বপ্ন হলেও কৃষকরাই হচ্ছে আসল রাজা।

পশ্চিম বঙ্গ থেকে আব্দুল বারি মণ্ডল লিখেছেন, আমি ভারতবর্ষের পশ্চিম বাংলা থেকে। আপনাদের ঈদ আনন্দ উৎসব খুব ভালো লাগলো। আমিও দোয়া করি স্বপ্ন সত্যি হোক। সবাইকে ঈদ মোবারক।

রোজ ফ্লাওয়ার লিখেছেন, শাইখ সিরাজ স্যারের অসাধারণ সৃষ্টি কৃষকের ঈদ আনন্দ ২০১৯ সালের এই অনুষ্ঠান বাংলাদেশের টিভি চ্যানেলের ইতিহাসে সেরা মনে করছি। রাজকীয় সাজসজ্জা, মেকআপ, পোশাক, ক্যামেরা সেটআপ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন।

সামসুল আলম লিখেছেন, শাইখ সিরাজ স্যার, আপনি এবার এটা কি দেখালেন! আমি তো আবেগে কেঁদে ফেলেছি। অসাধারণ হ‌য়ে‌ছে স্যার। আপনার জন্য আমার অন্তরের অন্তঃস্থল থেকে দোয়া ও শুভ কামনা রইল।

কৃষকের ঈদ আনন্দের ইউটিউব লিঙ্ক: