চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তৃণমূলকে শক্তিশালী করতে কাজ করছে আওয়ামী লীগ

আগামী জাতীয় নির্বাচনের আগেই দলের অন্তর্দ্বন্দ্ব মিটিয়ে তৃণমূলকে আরও শক্তিশালী করতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ লক্ষ্যে বিভিন্ন জেলার নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শুরু করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। নির্বাচনের আগেই দলীয় ঐক্য আরও মজবুত হবে বলে তাদের বিশ্বাস।

বিজ্ঞাপন

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের অন্যতম যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি দেখাচ্ছেন কিভাবে আগামী নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যায়ে তৃণমূলকে সংগঠিত করতে কাজ করছে আওয়ামী লীগ।

তৃণমূলের অবস্থার বিস্তারিত উঠে এসেছে এ ফাইলগুলোতে। তৃণমূল নেতাদের কাছে রাখা ১৩টি প্রশ্নের উত্তর সম্বলিত ফর্ম আছে এখানে যা পরবর্তিতে পৌঁছে দেয়া হচ্ছে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

তৃণমূলে বিশেষ প্রতিনিধি সভার পাশাপাশি বিভিন্ন জেলার নেতাদের সঙ্গে ঢাকায় বৈঠক করছেন কেন্দ্রীয় নেতারা।

বিজ্ঞাপন

এরই অংশ হিসেবে ২৩ এপ্রিল চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরদিন বৈঠক হয় যশোর জেলার নেতাদের সঙ্গে।

২৭ এপ্রিল নিলফামারী এবং ৪ মে সাতক্ষীরা জেলার নেতাদের সঙ্গে বৈঠক করার কথা। এসব বৈঠকে ছোটখাট ভুলত্রুটি সংশোধন করে একসঙ্গে নৌকার পক্ষে এক হয়ে কাজ করতে তৃণমূলকে নিদের্শনা দিচ্ছেন কেন্দ্রীয় নেতারা।

শুধু নির্বাচন নয়, ক্ষমতাসীন দলকে আরও শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠা করতেও এ উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: